করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

অ–বিজেপি রাজ্যগুলিকে সাহায্য করছে না কেন্দ্র!‌ পতাকা তুলে প্রতিবাদের আর্জি পঞ্জাব সরকারের

অ–বিজেপি রাজ্যগুলিকে সাহায্য করছে না কেন্দ্র!‌ পতাকা তুলে প্রতিবাদের আর্জি পঞ্জাব সরকারের

পঞ্জাব সরকার তাঁদের রাজ্যের সাধারণ মানুষকে আবেদন করেছেন, কেন্দ্রীয় বঞ্চনার কারণে তাঁরা যেন আগামী ১ মে তাঁদের বাড়ির থেকে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করেন

  • Share this:

#‌নয়া দিল্লি:‌ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় অনেকদিন ধরেই অভিযোগ করছিলেন, এই সংকটের দিনেও কেন্দ্রীয় সরকার কোনওরকম অতিরিক্ত সাহায্য তো দূর অস্ত, বকেয়া অর্থও দিচ্ছে না। ফলে রাজ্যের ওপর প্রবল চাপ পড়ছে। এবার কিছুটা সেই সুরেই অভিযোগ তুলল পঞ্জাবের কংগ্রেস শাসিত সরকার।

পঞ্জাবে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের নেতৃত্বে সরকার গঠন করেছিল কংগ্রেস। আর করোনা মোকাবিলায় সেই রাজ্য প্রথম থেকেই সামনের সারিতে লড়াই করছে। কিন্তু এবার তাঁরাই অভিযোগ তুলেছে বঞ্চনার। সংবাদসংস্থা সূত্রে খবর, পঞ্জাব সরকার তাঁদের রাজ্যের সাধারণ মানুষকে আবেদন করেছেন, কেন্দ্রীয় বঞ্চনার কারণে তাঁরা যেন আগামী ১ মে তাঁদের বাড়ির থেকে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করেন। কেন্দ্রীয় সরকারের অসহযোগিতার বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ এই তেরঙ্গা উত্তোলনের আবেদন করেছে পঞ্জাব সরকার।

এর আগে লকডাউন পরবর্তী সময়ে অর্থনৈতিক পরিস্থিতি চাঙ্গা করার পরিকল্পনা আলাদা ভাবে করার জন্য প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের পরামর্শ চেয়েছিলেন ক্যাপ্টেন। সেই ডাকা সাড়াও দিয়েছিলেন মনমোহন। শুধু পঞ্জাব নয়, একাধিক অবিজেপি রাজ্যই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ করেছে। তাঁরা সকলেই আর্থিক সাহায্য সঠিক সময়ে না পাওয়ার অভিযোগ তুলেছেন। এমনকী দীর্ঘদিনের জোটসঙ্গী, বর্তমানে বিরোধী শিবসেনাও মাঝে কেন্দ্রকে আক্রমণ করতে ছাড়েনি।

Published by: Uddalak Bhattacharya
First published: April 28, 2020, 9:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर