corona virus btn
corona virus btn
Loading

আশঙ্কার মেঘ! করোনার আঁতুড়ঘর চিনকে ছাপিয়ে গেল ভারত, আক্রান্তের সংখ্যা ছাড়াল ৮৫ হাজার

আশঙ্কার মেঘ! করোনার আঁতুড়ঘর চিনকে ছাপিয়ে গেল ভারত, আক্রান্তের সংখ্যা ছাড়াল ৮৫ হাজার
প্রতীকী ছবি

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, শুক্রবার রাতে ভারতে মোট আক্রান্তের সংখ্যা টপকে গিয়েছে ৮৫ হাজার । আর তাতেই আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বের দেশগুলির তালিকায় ভারতের স্থান উঠে গিয়েছে ১১ নম্বরে। ঠিক তার পড়েই রয়েছে চিন ।

  • Share this:

#নয়াদিল্লিঃ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার নিরিখে করোনার আঁতুড়ঘর  চিনকে পিছনে ফেলল ভারত । কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, শুক্রবার রাতে ভারতে মোট আক্রান্তের সংখ্যা টপকে গিয়েছে ৮৫ হাজার । আর তাতেই আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বের দেশগুলির তালিকায় ভারতের স্থান উঠে গিয়েছে ১১ নম্বরে। ঠিক তার পড়েই রয়েছে চিন ।

এই মুহূর্তে চিনে মোট আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৯৩৩ জন । যার মধ্যে প্রাণ হারিয়েছেন ৪৬৩৩ জন । সুস্থ হয়ে উঠেছেন ৭৮ হাজার ২০৯ জন । এবং বর্তমানে চিকিৎসা চলছে ৯১ জনের । অবশ্য ভারতে করোনায় আক্রান্তের মৃত্যুর হার চিনের তুলনায় কম । চিনে মারা গিয়েছেন দেশের ৫.৫ শতাংশ করোনা আক্রান্ত । ভারতে  সেই হার ৩.২ শতাংশ । ভারতে ইতিমধ্যেই সেরে উঠেছেন ২৭ হাজার মানুষ ।

প্রসঙ্গত, শুক্রবার কাশ্মীর, কেরল এবং কর্ণাটক থেকে শুরু করে বিহার পর্যন্ত ভাইরাসের সংক্রমণের বহু তথ্য মেলে । যদিও সোমবার থেকে শুরু হতে চলা লকডাউনের চতুর্থ পর্যায়ে বিধিনিষেধ আরও বেশ খানিকটা শিথিল করার কথা বলা হয়েছে কেন্দ্রের তরফে । কেন্দ্রের পরিসংখ্যান অনুযায়ী সর্বাধিক সংক্রামিত রাজ্য মহারাষ্ট্র। সেখানে ১,৫৭৬ জন নতুন করে আক্রান্ত হয়েছে ।  তারপর যথাক্রমে তামিলনাড়ু, গুজরাত, দিল্লি, রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ ।

এদিকে এখনও পর্যন্ত বিশ্বে ৩ লক্ষেরও বেশি মানুষ করোনায় মারা গিয়েছেন । মোট মৃত্যুর অর্ধেকের বেশি ইউরোপের বিভিন্ন দেশে । ৪৫ লক্ষের বেশি এ পর্যন্ত সংক্রামিত । আক্রান্তের নিরিখে শীর্ষে আমেরিকা। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১৪  লক্ষ ৬২ হাজার ০২০ জন ।

Published by: Shubhagata Dey
First published: May 16, 2020, 9:01 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर