corona virus btn
corona virus btn
Loading

করোনার ভয়, অযোধ্যার মেগা ইভেন্ট থেকে নিজেকে সরিয়ে নিলেন উমা ভারতী

করোনার ভয়, অযোধ্যার মেগা ইভেন্ট থেকে নিজেকে সরিয়ে নিলেন উমা ভারতী
বিজেপি নেত্রী উমা ভারতী।

অনুষ্ঠানের তিনদিন আগে যুদ্ধকালীন তৎপরতায় প্রস্তুতি নেওয়া হচ্ছে অযোধ্যায়। করোনা বিধি মানার জন্য বারবার অনুরোধ করা হয়েছে এলাকাবাসীকে।

  • Share this:

#অযোধ্যা: অযোধ্যা নিমন্ত্রিতদের অন্যতম তিনি। কিন্তু ৫ অগাস্ট অযোধ্যায় রামমন্দিরের শিলান্যাস অনুষ্ঠানে অভ্যাগতদের তালিকা থেকে তাঁর নাম বাদ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর অফিস এবং রামজন্মভূমির সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানালেন বিজেপি নেত্রী উমা ভারতী।

তিনি এদিন টুইটারে লিখেছেন, করোনা আবহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ যাঁরা এই মেগা ইভেন্টে উপস্থিত থাকতে চলেছেন, তাঁদের স্বাস্থ্য নিয়ে তিনি উদ্বিগ্ন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের স্বাস্থ্য নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী ভোপাল থেকে আজই অযোধ্যা যাওয়ার কথা। এ প্রসঙ্গে তিনি বলেন, "ওই জমায়েত থেকে সংক্রমিত হওয়ার সম্ভাবনা থেকেই যায়। আমি তাই সব মিলিয়ে সিদ্ধান্ত নিয়েছি আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অন্য সব অভ্যাগতদের থেকে দূরে দূরেই থাকব। আমি সরযূ নদীর ধারে থাকছি। অনুষ্ঠানপর্ব শেষ হলে আমি একান্তে রামলালার কাছে পুজো করব।"

মনে করা হচ্ছে, বুধবার অর্থাৎ ৫ অগাস্ট সকাল ১১টার সময়ে নরেন্দ্র মোদি অযোধ্যায় পা রাখবেন। তিনি তিন ঘণ্টা থাকবেন এখানে। প্রথমেই যাবেন হনুমানমন্দিরে। তারপর তাঁর যাওয়ার কথা মানসভবনে যেখানে অস্থায়ী ভাবে রামমূ্র্তি রাখা আছে। তারপর তিনি উপস্থিত হবেন ভূমিপুজোর মঞ্চে। সেখানে একটি ছোট মঞ্চ করা রয়েছে যেখান থেকে তিনি সাধুদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন। একই মঞ্চে উপস্থিত থাকবেন সঙ্ঘপ্রধান মোহন ভগবত এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

অনুষ্ঠানের তিনদিন আগে যুদ্ধকালীন তৎপরতায় প্রস্তুতি নেওয়া হচ্ছে অযোধ্যায়। করোনা বিধি মানার জন্য বারবার অনুরোধ করা হয়েছে এলাকাবাসীকে। উল্লেখ্য, দিন কয়েক আগেই রামমন্দিরের একজন পুরোহিত ও ১৬ জন পুলিশ অফিসার অযোধ্যায় করোনা আক্রান্ত হওয়ায় চাপা উদ্বেগ রয়েছে সব মহলেই।

Published by: Arka Deb
First published: August 3, 2020, 1:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर