Lockdown: লাগামছাড়া করোনা, ৪ দিনের সম্পূর্ণ লকডাউনে গেল কেন্দ্রশাসিত পুদুচেরি

পুদুচেরিতে ৪ দিনের লকডাউন। প্রতীকী ছবি।

শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ সকাল ১০টা থেকে ২৬ এপ্রিল, ২০২১ ভোর ৬টা পর্যন্ত সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।

  • Share this:

    #পুদুচেরি: করোনাভাইরাসের (Coronavirus) এতটা বাড়বাড়ন্ত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) দেশের জনগণের কাছে আবেদন করেছেন, পরিস্থিতির গম্ভীরতা বুঝতে। কিন্তু তারপরেও কোথাও কোথাও পরিস্থিতি একেবারেই হাতের বাইরে চলে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। করোনার লাগামছাড়া বৃদ্ধিতে এমনই আশঙ্কা করে এবার কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতে লকডাউন ঘোষণা করা হল। শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ সকাল ১০টা থেকে ২৬ এপ্রিল, ২০২১ ভোর ৬টা পর্যন্ত সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।

    মঙ্গলবার পুদুচেরিতে রাতের কার্ফু ঘোষণা করার পরই লকডাউন ঘোষণা করা হয়। বলা হয়েছিল, এমন ভাবেই দোকানপাট-বাজার বন্ধ করতে হবে যে, রাত দশটার মধ্যে সকলে বাড়ি পৌঁছে যান। হোটেল-রেস্তোঁরাগুলিকেও রাত আটটার মধ্যে ঝাঁপ ফেলতে বলা হয়েছিল। যদিও রাত ১০টা পর্যন্ত হোম ডেলিভারি খোলা রাখা হয়েছিল।

    বৃহস্পতিবার পুদুচেরিতে নতুন করে ৯৮৭ জন করোনা রোগীর খোঁজ পাওয়া যায়। এখনও পর্যন্ত এই অঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ হাজার ৫৮০ জন। এদের মধ্যে ৪০১৬ জনকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। মৃত্যু হয়েছে ৭২৬ জনের। মৃত্যুর হার বেড়েছে ১.৪৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৪৬৪ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কেন্দ্রশাসিত এই অঞ্চলে ৩০ হাজার ৬৫৭ জন স্বাস্থ্যকর্মী ও ১৮ হাজার ১৭৪ জন প্রথম সারির করোনা যোদ্ধাকে করোনার টিকা দেওয়া হয়েছে।

    ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা ফের একবার ৩ লক্ষ ছাড়াল৷ এই নিয়ে পরপর ২ দিন৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৩২ হাজার ৭৩০ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৬২ লক্ষ ৬৩ হাজার ৬৯৫ জন। আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ পেরিয়েছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে৷

    Published by:Raima Chakraborty
    First published: