corona virus btn
corona virus btn
Loading

করোনায় আক্রান্ত সুজিত বসু, শুরু হল পাড়া স্যানেটাইজেশান, ফোনে খবর নিলেন মুখ্যমন্ত্রী

করোনায় আক্রান্ত সুজিত বসু, শুরু হল পাড়া স্যানেটাইজেশান, ফোনে খবর নিলেন মুখ্যমন্ত্রী
সুজিত বসুর পাড়ায় চলছে স্যানিটাইজেশানের কাজ।

সূত্রের খবর, তাঁর স্ত্রী ও অপর এক পরিচারিকার শরীরেও মিলেছে করোনা ভাইরাস।

  • Share this:

#কলকাতা: করোনায় আক্রান্ত দমকলমন্ত্রী সুজিত বসুর পাড়া জীবাণুমুক্তকরণের  কাজ শুরু হল। পুরসভার তরফে শুধু মন্ত্রীর পাড়াই  নয়, লেকটাউন শ্রীভূমির  আশেপাশের এলাকাতেও জীবাণুমুক্তকরণ করা হয়।

মন্ত্রী করোনা  আক্রান্ত হওয়ায় রীতিমতো উদ্বিগ্ন স্থানীয় বাসিন্দারা। শুক্রবার বিকেলে মন্ত্রীর পাড়ায় গিয়ে দেখা গেল, শুনশান রাস্তা ঘাট। পাড়ার মোড়ে মোড়ে একটাই আলোচনা, সুজিত বসুর স্বাস্থ্য পরিস্থিতি। মন্ত্রীর বাড়ি ঢোকার রাস্তার মুখে পুলিশের তরফে বসানো হয়েছে গার্ড রেল। তার পাশে সর্বক্ষণ দাঁড়িয়ে রয়েছেন দুজন পুলিশকর্মী।

ইতিমধ্যেই সুজিত বোসের শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মন্ত্রীকে সাবধানে থাকার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। রাজ্যের প্রথম কোনও  মন্ত্রী করোনায় আক্রান্ত হলেন।

বৃহস্পতিবার দমকল মন্ত্রী সুজিত বোসের করোনা  পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। যদিও রোগের কোনও  উপসর্গ ছিল না মন্ত্রীর শরীরে। সূত্রের খবর,  মন্ত্রীর ঘরের এক পরিচারিকার করোনা পজিটিভ হওয়ার পরই সপরিবারে  ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতলে গিয়ে স্বেচ্ছায় করোনা  পরীক্ষা করান মন্ত্রী। লালারসের পরীক্ষায় মন্ত্রীর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতির প্রমাণ মেলে। সূত্রের খবর, তাঁর স্ত্রী ও অপর এক পরিচারিকার শরীরেও মিলেছে করোনা ভাইরাস।

এরপর  চিকিৎসকের পরামর্শে বর্তমানে সপরিবারে হোম কোয়ারেনটাইনে রয়েছেন মন্ত্রী। উপসর্গ না থাকা সত্ত্বেও করোনা পজিটিভ হওয়ায় উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর।‌

তবে শুধু মন্ত্রী নন,  উপসর্গ নেই অথচ শরীরে থাবা বসিয়েছে করোনা ভাইরাস এমন রোগীর সংখ্যাও বাড়ছে। খোদ মন্ত্রী আক্রান্ত হওয়ার ঘটনায় উদ্বেগ বেড়েছে লেকটাউন শ্রীভূমি এলাকার বাসিন্দাদের মধ্যে। শ্রীভূমি স্পোর্টিং ক্লাব লাগোয়া মন্ত্রীর বাড়ির ঢোকার রাস্তার মুখে গার্ডরেল  দিয়ে রাস্তা সিল করে রেখেছে পুলিশ। মন্ত্রীর করোনায়  আক্রান্ত হওয়ার পর তাঁর গাড়ির চালক,  নিরাপত্তারক্ষী এমনকী গত কয়েক দিনে সুজিত বোসের সংস্পর্শে আসা মানুষজনেরও লালা রসের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা  করা হবে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর।

VENKATESWAR  LAHIRI

Published by: Arka Deb
First published: May 30, 2020, 12:00 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर