corona virus btn
corona virus btn
Loading

সোমবার থেকেই ট্যাক্সি-বাস! শর্ত বেঁধে সুখবর দিলেন মুখ্যমন্ত্রী

সোমবার থেকেই ট্যাক্সি-বাস! শর্ত বেঁধে সুখবর দিলেন মুখ্যমন্ত্রী
বাস-ট্যাক্সি পরিবহণে অনেকটা ছাড় দিলেন মুখ্যমন্ত্রী। ফাইল চিত্র

বেসরকারি বাসের পাশাপাশি শর্তসাপেক্ষ ভাবে ট্যাক্সি পথ নামানোর বিষয়েও ছাড়পত্র দেন মুখ্যমন্ত্রী। কী সেই শর্ত?

  • Share this:

#কলকাতা: করোনার জেরে থমকে রয়েছে বহু পরিষেবা। থমকে পরিবহণও। মানুষের রুজি রোজগারের কথা বিবেচনা করে এবার পরিবহন বিধি কিছুটা শিথিল করার নিদান দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মতে,সোমবার থেকেই পথে নামতে পারবে বাস ও ট্যাক্সি। তবে শুধু গ্রিন জোনে।

বুধবার বিকেলে সাংবাদিক বৈঠকে ধাপে ধাপে লকডাউন তোলার পরিকল্পনা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায় প্রথমেই উঠে এল বাস ট্যাক্সির প্রসঙ্গ। মুখ্যমন্ত্রীর কথায়, সোমবার থেকে গ্রিনজোনে বেসরকারি বাস চালানো যেতে পারে। কিন্তু বাসে কুড়িজনের বেশি যাত্রী নেওয়া চলবে না। বাস চালানোর জন্যে জেলাশাসক ও পুলিশ সুপারের থেকে আগাম ছাড়পত্রও জোগাড় করতে হবে।

নির্দিষ্ট দূরত্ব পর্যন্ত যে বাসগুলি চলাচল করবে, তার ভিতর কোনও ভাবেই যেন স্বাস্থ্যবিধি লঙ্ঘিত না হয় সে ব্যাপারে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী। তার নির্দেশ, প্রতিদিন স্যানেটাইজ করতে হবে বাস।

বেসরকারি বাসের পাশাপাশি শর্তসাপেক্ষ ভাবে ট্যাক্সি পথ নামানোর বিষয়েও ছাড়পত্র দেন মুখ্যমন্ত্রী। কী সেই শর্ত? মুখ্যমন্ত্রীর কথায়, ড্রাইভারকে নিয়ে কোনও ভাবেই তিনজনের বেশি থাকা চলবে না ট্যাক্সিতে। যাত্রীদের একজনকে সামনে বসতে হবে, একজন বসবেন পিছনে।

শুধু হলুদ ট্যাক্সি বা বাস নয়, গতিধারার যেসব গাড়ি চলে, সেগুলিও গ্রিন জোনের অন্তর্গত অঞ্চলগুলিতে পথে নামতে পারবে।

Published by: Arka Deb
First published: April 29, 2020, 5:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर