করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

প্রতিটি পরিযায়ী শ্রমিককে দশ হাজার টাকা দিক কেন্দ্র, পরামর্শ মমতার

প্রতিটি পরিযায়ী শ্রমিককে দশ হাজার টাকা দিক কেন্দ্র, পরামর্শ মমতার
কংগ্রেসের সুরেই পরিযায়ী শ্রমিকদের অ্যাকাউন্টে সরাসরি টাকা চান মমতা।

'স্পিক আপ' নামক প্রচার কর্মসূচিতে রাহুল গান্ধীর ডাকে সাড়া দিয়ে নোবেল জয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ও বলেছিলেন, দরিদ্র মানুষের হাতে টাকা তুলে দিতে হবে এই পরিস্থিতিতে।

  • Share this:

#কলকাতা: প্রতিদিন ঘরে ফিরছেন হাজার হাজার পরিযায়ী শ্রমিক। লকডডাউনের জেরে কাজ গিয়েছে। কবে নতুন করে কাজ শুরু হবে তাও জানেন না তাঁরা। এই অবস্থায় পরিযায়ী শ্রমিকদের হাতে ডিরেক্ট ক্যাশ ট্রানসফারের দাবি তুললে মমতা বন্দ্যোপাধ্যায়ও। মুখ্যমন্ত্রীর দাবি পিএম কেয়ার ফান্ড থেকে সরাসরি টাকা দেওয়া হোক ওই শ্রমিকদের অ্যাকাউন্টে।

বুধবার মুখ্যমন্ত্রী টুইটারে লেখেন, করোনার জেরে মানুষের দুর্দশা অকল্পনীয় হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে কেন্দ্রর কাছ আবেদন রাখছি, পরিযায়ী শ্রমিকদের অ্যাকাউন্টে এককালীন টাকা দেওয়া হোক।"

মুখ্যমন্ত্রীর আর্জি কেন্দ্র এককালীন দশ হাাজার টাকা দিক পরিযায়ী শ্রমিকদের। এই টাকা দেওয়া হোক পিএম কেয়ার ফান্ড থেকে।

এই একই কথা শুরু থেকেই বলে আসছে কংগ্রেস। 'স্পিক আপ' নামক প্রচার কর্মসূচিতে রাহুল গান্ধীর ডাকে সাড়া দিয়ে নোবেল জয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, দরিদ্র মানুষের হাতে টাকা তুলে দিতে হবে এই পরিস্থিতিতে। সনিয়া কেন্দ্রকে এই মর্মে চিঠিও দিয়েছেন। তাছাড়া পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার ভাড়া দিয়ে দেওয়ার জন্যেও কেন্দ্রকে অনুরোধও করেছিলেন তিনি।

Published by: Arka Deb
First published: June 3, 2020, 1:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर