corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে ব্যর্থতার দায় এবার রাজ্যের ঘাড়ে চাপাচ্ছে কেন্দ্র?

লকডাউনে ব্যর্থতার দায় এবার রাজ্যের ঘাড়ে চাপাচ্ছে কেন্দ্র?

রাজনৈতিক টার্গেট র পাশে বাংলার আর্থিক বঞ্চনা নিয়ে সরব হয়েছেন মমতা ।৫৩ হাজার কোটি টাকা রাজ্যের পাওনা দাবি করার পাশে রাজ্যের ঋণ মুকুবের জন্য একবছরের বাড়তি সময় দাবি করেন মমতা ।

  • Share this:
#কলকাতা: লকডাউন ঘিরে পরস্পর বিরোধী নীতি নিয়ে এখন  ব্যর্থতার দায় রাজ্যের ঘাড়ে চাপাচ্ছে কেন্দ্র । করোনা সংক্রমণের জেরে মমতাকে যখন ব্যর্থ তকমা আটতে মরিয়া বিজেপি ঠিক তখনই কেন্দ্রের নীতিকেই এবার  সংক্রমণের জন্য দায়ী করলেন মমতা । আর বাংলার করোনা নিয়ে বিজেপি তৃণমূল আরোপ প্রত্যারোপের ঊর্ধ্বে এবার কেন্দ্রের নীতিকেই কাঠগড়ায় তুললেন তৃণমূল সুপ্রিমো । কেন্দ্র লোকডাউন বাড়াচ্ছে , আবার কখনও শিথিল করছে এই পরস্পর বিরোধী নীতিই বাড়াচ্ছে সংক্রমণ। সোমবার প্রধানমন্ত্রীকে এমন অভিযোগ করেন মমতা । একইসঙ্গে সরব হন বাংলাকে টার্গেট করা হচ্ছে । এই টার্গেট তত্ব বোঝাতে গিয়ে কেন্দ্রের প্রতিনিধি দল পাঠানোর ও সমালোচনা করেন মমতা । বলেন, প্রতিনিধি দলকে সময় দিতে গিয়ে শীর্ষ আধিকারিকদের সময় সংক্রমণ ঠেকাবার বদলে ভিন্ন কাজে ব্যয় হয়েছে । এই কেন্দ্রীয় প্রতিনিধি দল নিয়ে প্রথম থেকেই রাজনৈতিক চাপান উতোর চলছিল , এবার প্রধানমন্ত্রীর ডাকা সরকারি বৈঠকেই  কেন্দ্রের টার্গেট বাংলা নিয়ে সরব হলেন মমতা ।
মমতা বলেন,  "করোনা তো নাকি একটা দেশ থেকে আমদানি হয়েছে বলে শোনা যায় , কেউ তো তাকে আঙুল তোলে না , তা হলে বাংলাকে কেন টার্গেট করা হচ্ছে " । রাজনৈতিক টার্গেট র পাশে বাংলার আর্থিক বঞ্চনা নিয়ে সরব হয়েছেন মমতা ।৫৩ হাজার কোটি টাকা রাজ্যের পাওনা দাবি করার পাশে রাজ্যের ঋণ মুকুবের জন্য একবছরের বাড়তি সময় দাবি করেন মমতা । মমতা বলেন "বিমান , রেল , সীমান্ত সব খুলে দিচ্ছেন , আর দায় চাপছে রাজ্যের " ।লোকডাউন কোথায় শিথিল আর কোথায় জোড়দার হবে সে সিদ্ধান্ত রাজ্যকেই ছাড়বার ব্যাপারে বৈঠকে সওয়াল করেছেন বাংলার মুখ্যমন্ত্রী ।
Published by: Arindam Gupta
First published: May 12, 2020, 12:59 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर