corona virus btn
corona virus btn
Loading

'ঈশ্বর আপনাদের ক্ষমা করবেন না', বিরোধীদের বার্তা মমতার

'ঈশ্বর আপনাদের ক্ষমা করবেন না', বিরোধীদের বার্তা মমতার
বিরোধীদের জবাব ফেরালেন মমতা।

গোষ্ঠী সংক্রমণের অভিযোগ নিয়ে অশান্তি হয়েছে দু'একটি জায়গায়। নানা প্ররোচনা সেই অশান্তিতে ঘি ঢেলেছে। সেই প্রসঙ্গেই এ দিন মুখ্যমন্ত্রী বলেন, "যে নেতারা ধর্মীয় উস্কানি দিচ্ছেন তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।"

  • Share this:

#কলকাতা: রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে সাংবাদিক বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর অভিযোগ, কেন্দ্র বকেয়া টাকা দিচ্ছে না। পাশাপাশি করোনার সময়েও যারা হিংসা ছড়াচ্ছে, হিংসায় উস্কানি দিচ্ছে, তাদের একহাত নিলেন মুখ্যমন্ত্রী।

করোনার মধ্য এই দিন কয়েক ধরেই রাজ্যের দু'একটি জায়গায় অশান্তির আবহ তৈরি হয়েছে। মুখ্যমন্ত্রী এর আগেও টিকিয়াপাড়া কাণ্ডে প্রতিক্রিয়ায় বলেন, "সব দোষীদের শাস্তি হবে, কেউ ছাড় পাবে না। এই নিয়েও ধর্মীয় রাজনীতি বন্ধ করুন।"

তার পরেও গোষ্ঠী সংক্রমণের অভিযোগ নিয়ে অশান্তি হয়েছে দু'একটি জায়গায়। নানা প্ররোচনা সেই অশান্তিতে ঘি ঢেলেছে। সেই প্রসঙ্গেই এ দিন মুখ্যমন্ত্রী বলেন, "যে নেতারা ধর্মীয় উস্কানি দিচ্ছেন তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।" তিনি সরাসরি রাজ্যে মহামারি আইন প্রয়োগ করে ব্যবস্থা নেওয়ার কথা বলেন। শুধু উস্কানি নয় হিংসায় জড়িতদের বিষয়েও কড়া পদক্ষেপ নেওয়ার বার্তা দেন তিনি। তাঁর কথায়,"লকডাউন অমান্য করে যারা দাঙ্গা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছি পুলিশকে।" এই সময়েই তিনি বিরোধীদের ভূমিকা নিয়ে ক্ষোভ উগরে দেন, বলেন, সাধারণ মানুষ যেখানে ভ্রান্তিমূলক মন্তব্যের জন্য গ্রেফতার হচ্ছেন, তখন বিরোধী দলের বড় নেতারা সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে হিংসায় উস্কানি দিচ্ছে। মুখ্যমন্ত্রীর কথায়- "এর বিচার মানুষ করবে।"

এ দিনের বৈঠক থেকে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের করোনা পরিস্থিতি সামাল দিতে একসঙ্গে কাজ করারই ডাক দিচ্ছেন। পাশাপাশি বিরোধীদের অবস্থানকে ভোট রাজনীতি বলেই ব্যখ্যা করছেন তিনি। তাঁর বক্তব্য, এটা হিন্দু মুসলমান করার সময় নয়। স্বতঃপ্রণোদিত ভাবে যারা হিংসা ছড়াচ্ছেন তাদের উদ্দেশ্যে মমতার বার্তা, "ঈশ্বর আপনাদের ক্ষমা করবে না।"

Published by: BISWAJIT SAHA
First published: May 12, 2020, 6:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर