corona virus btn
corona virus btn
Loading

কলকাতায় উড়ান কমানোর অনুরোধ জানিয়ে চিঠি মুখ্যসচিবের

কলকাতায় উড়ান কমানোর অনুরোধ জানিয়ে চিঠি মুখ্যসচিবের
Photo: Siddhartha Sarkar

বাইরে থেকে আসা যাত্রীদের থেকে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকেই এমন অনুরোধ বলে জানা গিয়েছে।

  • Share this:

#কলকাতা: কলকাতা এবং রাজ্যের অন্য বিমানবন্দরগুলিতে উড়ান সংখ্যা কমানোর অনুরোধ করে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের সচিব পি এস খারোলাকে চিঠি দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যসচিব রাজীব সিনহা। বাইরে থেকে আসা যাত্রীদের থেকে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকেই এমন অনুরোধ বলে জানা গিয়েছে।

সিনহা তাঁর চিঠিতে দিল্লি, মুম্বই, পুণে, নাগপুর, চেন্নাই, ইনদওর, আহমেদাবাদ এবং সুরাত থেকে বিমান যাতায়াত এখন বন্ধ রাখার অনুরোধ জানিয়েছেন। আগামী ৬ জুলাই থেকে অন্তত দু'সপ্তাহ এই উড়ান বন্ধ রাখতে অনুরোধ জানিয়েছেন মুখ্যসচিব। বাকি শহরগুলি থেকে উড়ান এ রাজ্যের তিন বিমানবন্দরে সপ্তাহে একটির বেশি উড়ান যাতায়াত না করার জন্যও অনুরোধ জানিয়েছেন সিনহা। তিনি বলেছেন, বাইরে থেকে যে ভাবে যাত্রীরা আসায় সংক্রমণ বাড়ছে, সে কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিতে অনুরোধ করা হচ্ছে। তবে রাজীব সিনহা তাঁর চিঠিতে বন্দে ভারত মিশন নিয়ে তিনি কোনও মন্তব্য করেননি।

রাজ্য প্রশাসনের এক শীর্ষ কর্তা বলেন, "মুখে না বললেও বিদেশ থেকে আসা উড়ান নিয়ে একই মনোভাব সরকারের। তা ছাড়া বিদেশ থেকে আসা যাত্রীরা যে ভাবে কলকাতায় এসে কোয়ারেন্টাইনের নিয়মনীতি মানছেন না, তাতে আরও রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকছে।"

বিমানবন্দর সূত্রে খবর, গত শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই জানিয়েছিলেন যে এ রাজ্যে সরকার বন্দে ভারত মিশনের ফ্লাইট কমাতে বলবে। সে কথা সরাসরি চিঠিতে না থাকলেও রাজ্য সরকার ইতিমধ্যেই এই উড়ান নিয়েও একই মনোভাব পোষণ করেছে।

বিমানবন্দরের এক কর্তা বলেন, "রাজ্য সরকারের আপত্তি থাকায় ইতিমধ্যেই সব ক্ষেত্রে উড়ানের সংখ্যা কমানোর প্রক্রিয়া চালু করা হয়েছে।" তাঁর মতে, "কলকাতায় এমনিতেই শিল্প সংক্রান্ত কর্মকাণ্ড কম হওয়ায় বিমান যাত্রার চাহিদা কম। এই অবস্থায় সরকারের অনুরোধে উড়ান আরও কমলে তাতে আখেরে ক্ষতি বিমান পরিবহণের। এতে সার্বিক ভাবে শিল্পের ভাবমূর্তিরও ক্ষতি হবে।"

Shalini Datta

Published by: Siddhartha Sarkar
First published: June 30, 2020, 8:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर