corona virus btn
corona virus btn
Loading

রাজ্যের করোনা তথ্যে অসঙ্গতি? ইঞ্চিতে ইঞ্চিতে জল মাপছে কেন্দ্রীয় দল

রাজ্যের করোনা তথ্যে অসঙ্গতি? ইঞ্চিতে ইঞ্চিতে জল মাপছে কেন্দ্রীয় দল
প্রতীকী চিত্র

রাজ্যে এই আন্তঃমন্ত্রক দলটি আসে সোমবার। তার পর থেকেই কেন্দ্র- রাজ্য সংঘাত চরমে ওঠে। মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর দফতরে চিঠি লিখে জানতে চান, কীসের ভিত্তিতে পাঠানো হল এই দলটিকে।

  • Share this:

#কলকাতা: তিনদিনের জট কাঠিয়ে মাঠে নেমেছে কেন্দ্রীয় আন্তঃমন্ত্রক পর্যবেক্ষক দল। একেবারে সরেজমিইনে রাজ্যের করোনা পরিস্থিতি খতিয়ে দেখছেন তাঁরা।ঘুরছেন কোয়ারেন্টাইন থেকে হাসপাতাল।

বৃহস্পতিবার সকাল দশটা নাগাদ বিএসএফ গেস্ট হাউজ থেকে রওনা হয় কেন্দ্রের পরিদর্শক দলটি। প্রথমেই তাঁরা চলে যান রাজারহাট কোয়ারান্টিন সেন্টারে। তাঁদের সঙ্গে আগাগোড়াই ছিলেন রাজ্যের স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা। এরপর দলটি সোজা চলে আসে এমআর বাঙুর হাসপাতালে। বাঙুর হাসপাতালের অবস্থা খতিয়ে দেখেন তাঁরা। কেন্দ্রের নির্দেশিকা কতটা মানা হচ্ছে সে ব্যপারে খোঁজখবরও চালান তাঁরা। কথা বলেন চিকিৎসকদেরও সঙ্গে।

রাজ্যে এই আন্তঃমন্ত্রক দলটি আসে সোমবার। তার পর থেকেই কেন্দ্র- রাজ্য সংঘাত চরমে ওঠে। মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর দফতরে চিঠি লিখে জানতে চান, কীসের ভিত্তিতে পাঠানো হল এই দলটিকে। অন্য দিকে পরিদর্শক দলের তরফে সরাসরি অসহযোগিতার অভিযোগ জানানো হয় স্বরাষ্ট্রমন্ত্রকে। মন্ত্রকের তরফে মুখ্যসচিবকে চিঠি লিখে জানানো হয়, মহামারী আইন অনুযায়ীই সাহায্য করতে হবে এই কেন্দ্রীয় দলটিকে। অবশেষে জট কাটে বুধবার। রাজ্যের তরফে সবরকম সাহা্য্যের আশ্বাস দেওয়া হয়। তবে এই প্রতিনিধিদল বুধবার কোথাও বেরোয়নি।শুধু রাজ্যকে তাঁরা পরিকল্পনা জানান দেন। তাঁরা জানান, কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর ঘুরে দেখবেন এই প্রতিনিধিরা। সেই পরিকল্পনারই বাস্তবায়ন শুরু হল বৃহস্পতিবার সকাল ১০টায়।

First published: April 23, 2020, 2:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर