corona virus btn
corona virus btn
Loading

সন্ধ্যে ৭টার পর বাড়ির বাইরে নয়, তিন জোনেই মানতে হবে নির্দেশ

সন্ধ্যে ৭টার পর বাড়ির বাইরে নয়, তিন জোনেই মানতে হবে নির্দেশ
প্রতীকী চিত্র৷

প্রয়োজনে ভারতীয় দণ্ডবিধির ১৪৪ ধারা অনুযায়ী কারফিউ জারি করার পরামর্শ দেওয়া হয়েছে কেন্দ্রীয় নির্দেশিকায়।

  • Share this:

#দিল্লি: জরুরি প্রয়োজন ছাড়া কোনও এলাকাতেই সন্ধে ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত কেউ বাড়ির বাইরে বেরোতে পারবেন না। নতুন লকডাউনে রেড, অরেঞ্জ এবং গ্রিন জোনে বেশ কিছু ছাড় দিলেও সন্ধে সাতটার পর বাড়ির বাইরে থাকা নিয়ে কড়াকড়ি করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

শুক্রবার প্রকাশিত কেন্দ্রের বিজ্ঞপ্তিতে রাজ্যগুলিকে এ বিষয়ে কড়া হতে নির্দেশ দেওয়া হয়েছে।

কেন্দ্রের নয়া নির্দেশিকায় রাজ্যগুলিকে জানানো হয়েছে, সন্ধে সাতটার পর পরের দিন সকাল সাতটা পর্যন্ত কেউ যাতে অকারণে বাড়ির বাইরে না থাকে তা সুনিশ্চিত করতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ জারি করতে হবে। প্রয়োজনে ভারতীয় দণ্ডবিধির ১৪৪ ধারা অনুযায়ী কারফিউ জারি করার পরামর্শ দেওয়া হয়েছে কেন্দ্রীয় নির্দেশিকায়।

রেড, অরেঞ্জ বা গ্রিন- সব জোনেই ৬৫ বছরের ঊর্ধ্বে এমন ব্যক্তি, অসুস্থ মানুষ, অন্তসত্ত্বা মহিলা এবং দশ বছরের নীচে শিশুদের জরুরি এবং চিকিৎসা সংক্রান্ত প্রয়োজন ছাড়া বাড়ির ভিতরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

তবে তিনটি জোনেই হাসপাতালের বহির্বিভাগ এবং ওষুধের দোকান খোলা যাবে। তবে সেখানেও সামাজিক দূরত্ব-সহ সব সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। যদিও কন্টেইনমেন্ট এলাকাগুলিতে এই পরিষেবাগুলি আগের মতোই বন্ধ থাকবে বলে কেন্দ্রীয় নির্দেশিকায় জানানো হয়েছে।

Published by: Debamoy Ghosh
First published: May 1, 2020, 8:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर