CEC-EC Corona Positive : ভোটের মধ্যেই করোনার কবলে মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র, আক্রান্ত EC রাজীব কুমারও!

CEC-EC Corona Positive : ভোটের মধ্যেই করোনার কবলে মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র, আক্রান্ত EC রাজীব কুমারও!

করোনা পজিটিভ নতুন নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র৷

গত সপ্তাহের শেষেই বাংলায় করোনা পরিস্থিতিতে ভোটগ্রহণ পর্ব, নির্বাচনী প্রচার, বিধিনিষেধ ইত্যাদি নিয়ে সর্বদলীয় বৈঠক করেন মুখ্য নির্বাচন কমিশনার।

  • Share this:

    #নয়াদিল্লি : করোনার সংক্রমণ রেয়াত করছে না কাউকেই। এই অতিমারী আবহে নির্বাচনের দায়িত্বে থাকা মুখ্য নির্বাচনী আধিকারিকও বাদ গেলেন না করোনার সংক্রমণ থেকে। মঙ্গলবারই জানা যায় মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র। শুধু তিনিই নন, করোনার কবলে পড়েছেন নির্বাচন কমিশনার রাজীব কুমারও।

    গত সপ্তাহের শেষেই বাংলায় করোনা পরিস্থিতিতে ভোটগ্রহণ পর্ব, নির্বাচনী প্রচার, বিধিনিষেধ ইত্যাদি নিয়ে সর্বদলীয় বৈঠক করেন মুখ্য নির্বাচন কমিশনার। করোনাভাইরাস সংক্রমণের বাড়াবাড়ির মধ্যেই নির্বাচন প্রক্রিয়া চালিয়ে যাওয়ার জন্য নীতি নির্ধারণ করতেই মূলত ওই বৈঠক ডাকেন নির্বাচন কমিশন। বৈঠক শেষে করোনা পরিস্থিতিতে নির্বাচনী প্রচারের সময়সীমার ক্ষেত্রে কোপ দিয়েছিলেন তাঁরা। কিন্তু দফা কমাননি। অথচ এখন দেখা যাচ্ছে, নয়া মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র এবং নির্বাচন কমিশনার রাজীব কুমার দুজনেই করোনা পজিটিভ।

    প্রসঙ্গত, বাংলায় বিধানসভা নির্বাচন চলাকালীনই গত ১৩ এপ্রিল সুনীল আরোরার উত্তরসূরি হিসেবে মুখ্য নির্বাচন কমিশনারের (CEC) পদ গ্রহণ করেছেন সুশীল চন্দ্র। জানা গিয়েছে, সেই সময়ই তাঁর শরীরে ভাইরাস বাসা বেঁধেছিল। যে কারণে বাড়িতে বসেই নিজের দায়িত্ব বুঝে নিয়েছিলেন তিনি। মঙ্গলবার নির্বাচন কমিশনের তরফে সরকারিভাবে জানানো হল, সুনীল চন্দ্রের করোনা আক্রান্ত হওয়ার খবর। একইসঙ্গে এই ভাইরাসে সংক্রমিত নির্বাচন কমিশনার রাজীব কুমারও। দু’জনই বাড়ি বসে কাজ করছেন। বঙ্গে এখনও বাকি তিন দফার ভোট। ২২, ২৬ এবং ২৯ তারিখ হবে নির্বাচন। এমন পরিস্থিতিতে দুই গুরুত্বপূর্ণ পদে থাকা ব্যক্তি করোনা আক্রান্ত হওয়ায় স্বাভাবিকভাবেই বাড়ল উদ্বেগ।

    Published by:Sanjukta Sarkar
    First published: