সিবিএসই দশম ও দ্বাদশ শ্রেণির বাকি পরীক্ষার দিন ঘোষিত, ১ জুলাই থেকে শুরু হবে পরীক্ষা

দেশজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ এবং তার জেরে চলা লকডাউন এর জেরে মোট ৮১টি বিষয়ের পরীক্ষা স্থগিত করতে হয় সিবিএসই বোর্ডকে।

দেশজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ এবং তার জেরে চলা লকডাউন এর জেরে মোট ৮১টি বিষয়ের পরীক্ষা স্থগিত করতে হয় সিবিএসই বোর্ডকে।

  • Share this:

    #নয়াদিল্লি: অবশেষে সিবিএসই বোর্ড দশম ও দ্বাদশ শ্রেণির বাকি থাকা পরীক্ষাগুলির দিন ঘোষণা করল বোর্ড ৷ সোমবার সকালে পূর্বের ঘোষণা মতোই ট্যুইট করে পরীক্ষা সূচি ঘোষণা করলেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল ৷ সেই সূচি মতোই দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হবে পয়লা জুলাই থেকে চলবে ১৫ জুলাই পর্যন্ত ৷

    অন্যদিকে, দশম শ্রেণির বাকি থাকা বিষয়ের পরীক্ষা সূচিও ট্যুইট করে জানিয়েছেন, কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল ৷ পরীক্ষাগুলিও নেওয়া হবে ১ জুলাই, ২ জুলাই, ১০ জুলাই ও ১৫ জুলাই তারিখে ৷ দশম শ্রেণির পরীক্ষা, শুধুমাত্র উত্তর পূর্ব দিল্লির ছাত্র-ছাত্রীদের জন্য যারা দিল্লিতে হিংসার জন্য ৬টি বিষয়ের পরীক্ষা দিতে পারিনি ।

    সিবিএসই বোর্ড গত ৮ই মে ঘোষণা করে জানিয়েছিল দশম ও দ্বাদশ শ্রেণির বাকি থাকা পরীক্ষাগুলো ১লা জুলাই থেকে ১৫ই জুলাইয়ের মধ্যে নেওয়া হবে। দেশজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ এবং তার জেরে চলা লকডাউন এর জেরে মোট ৮১টি বিষয়ের পরীক্ষা স্থগিত করতে হয় সিবিএসই বোর্ডকে। গত পয়লা এপ্রিল সিবিএসই বোর্ডের তরফে একটি নির্দেশিকা দিয়ে জানানো হয়েছিল বোর্ড সেই বিষয়গুলির পরীক্ষা নেবে যেগুলি কলেজের ভর্তির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ বিষয় হিসাবে ভূমিকা রাখে। শুধুমাত্র উত্তরপূর্ব দিল্লির ছাত্র-ছাত্রীদের ব্যতিক্রম রেখে দশম শ্রেণির সব পরীক্ষাই ওই নোটিশে বাতিল করে দেওয়া হয় ।

    Published by:Elina Datta
    First published: