করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

না, সচেতনতার বালাই নেই! শিলিগুড়িতে দেদার বিনা মাস্কে চলছে দাপাদাপি

না, সচেতনতার বালাই নেই! শিলিগুড়িতে দেদার বিনা মাস্কে চলছে দাপাদাপি
isolation ward

কীভাবে নিজেকে এবং নিজের এলাকাকে বাঁচাবেন, তার পরামর্শ দিয়ে চলেছেন। কিন্তু এক শ্রেণীর মানুষ তা মানছেই না। মাস্ক ছাড়াই দিব্বি দাপিয়ে বেড়াচ্ছেন।

  • Share this:

#শিলিগুড়ি: ফের আক্রান্তের সংখ্যা পৌঁছল তিন অঙ্কে! গ্রাফ কিছুটা নামলেও তা যে স্বস্তির নয়, গতকাল, রবিবারও, তা জানা গিয়েছে। সাধারণ মানুষ সচেতন হয়ে ওঠেনি।  হ্যাঁ, ৬ মাসের মাথাতেও সতর্ক নয়। পাড়ায় পাড়ায় বিনা মাস্কেই দাপাদাপি চলছে। মানা হচ্ছে না ন্যূনতম পারস্পরিক দূরত্বও! জমিয়ে আড্ডা চলছে। সে লকডাউনের দিন হলে তো কথাই নেই। অথচ কোভিড কেয়ার নেটওয়ার্কের সদস্যরা প্রতিদিন এক পাড়া থেকে অন্য পাড়ায় সচেতনতা শিবিরের আয়োজন করছে। কীভাবে নিজেকে এবং নিজের এলাকাকে বাঁচাবেন, তার পরামর্শ দিয়ে চলেছেন। কিন্তু এক শ্রেণীর মানুষ তা মানছেই না। মাস্ক ছাড়াই দিব্বি দাপিয়ে বেড়াচ্ছেন।

তাহলে গ্রাফ নামবে কী উপায়ে? বার বার একই কথা বলে আসছেন বিশেষজ্ঞ চিকিৎসকেরা। কিন্তু শোনার বালাই নেই। আর তাই গ্রাফ উর্ধমুখী। র‍্যাপিড এন্টিজেন টেস্ট শুরু হয়েছে। যদিও সেখানে কম সংখ্যায় টেস্ট করাতে আসছেন বলে খবর। কিন্তু সাবধানতা মেনে না চললে সমূহ বিপদ। ইতিমধ্যেই আক্রান্তের দিক দিয়ে উত্তরবঙ্গের শীর্ষে দার্জিলিং জেলা। সমতলের পাশাপাশি পাহাড়েও কামড় ধরিয়েছে মারণ করোনা। প্রতিদিনই বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘন্টায় দার্জিলিং পাহাড় ও সমতলের গ্রামীণ এলাকা এবং শিলিগুড়ি পুরসভার ৪৭টি ওয়ার্ড মিলিয়ে নতুন করে আক্রান্তের সংখ্যা ১০০ জন! অর্থাৎ মাঝে দু'দিনে ৭০-এর আশপাশে ঘোরাঘুরির পর ফের তিন অঙ্কে।

এর মধ্যে পুর এলাকাতেই আক্রান্ত ৪৯ জন! গত ২ দিনের তুলনায় বেড়েছে। গ্রামীণ এলাকায় সংখ্যাটা ৩৩ জন। ফাঁসিদেওয়ায় নতুন করে আক্রান্ত ১১ জন। মাটিগাড়াতেও সম সংখ্যক আক্রান্ত। নকশালবাড়িতে ১০ এবং খড়িবাড়িতে ১ জন আক্রান্ত। পাহাড়ে নতুন করে ১৮ জনের লালা রসের নমুনা রিপোর্ট পজিটিভ এসছে। যার মধ্যে মিরিক পুরসভা এলাকায় ৭ জন আক্রান্ত। ২ জন করে আক্রান্তের খোঁজ মিলেছে দার্জিলিং পুরসভা, সুখিয়াপোখরি, পুলবাজারে। বাকি ৫ জন সুকনার বাসিন্দা। অন্যদিকে সুস্থতার হার ভালই। এদিনও শিলিগুড়ির দুই কোভিড হাসপাতাল এবং হোম আইশোলেশনে কোভিড জয় করেছেন ৫৮ জন! প্রতিদিনই ভাল সংখ্যায় সুস্থ হয়ে উঠছেন।

Published by: Pooja Basu
First published: September 7, 2020, 11:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर