corona virus btn
corona virus btn
Loading

‘‌লকডাউন চিরস্থায়ী হতে পারে না’, আক্রান্ত বাড়ছে, তবু ছাড় দেওয়ার পক্ষে কেজরিওয়াল

‘‌লকডাউন চিরস্থায়ী হতে পারে না’, আক্রান্ত বাড়ছে, তবু ছাড় দেওয়ার পক্ষে কেজরিওয়াল
File photo of Delhi CM Arvind Kejriwal. (PTI)

তিনি বলেছেন, ‘‌চিরস্থায়ী লকডাউন কোনও সমাধান নয়। জীবনে সমস্ত সুরক্ষার ব্যবস্থা করেই এগিয়ে যেতে হবে। তাছাড়া আর কোনও উপায় নেই।'

  • Share this:

#‌নয়াদিল্লি:‌ ‘‌দিল্লিতে‌ তো আর চিরস্থায়ী লকডাউন চলতে পারে না।’‌ করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে মত প্রকাশ করতে গিয়ে একথা জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। গতকাল ‌শুক্রবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লকডাউনে অনেক ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছেন। কিছুটা সেই সুরেই কেজরিওয়াল জানালেন, ‘‌এভাবে সারাজীবন তো লকডাউন চলতে পারে না। আমরা একমত যে দিল্লিতে দ্রুত, লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। কিন্তু তা বলে লকডাউন সারাজীবন চালানো যাবে না। আমাদের আতঙ্কগ্রস্ত হলে চলবে না। আমার কাছে দু’‌টি বিষয় চিন্তার, প্রথমত যদি মৃতের সংখ্যা বাড়ে, দ্বিতীয়ত হাসপাতালে যদি বেডের সংখ্যা কমে যায়।’‌ একটি ভিডিও কনফারেন্সে শনিবার একথা জানান মুখ্যমন্ত্রী।

তিনি বলেছেন, ‘‌চিরস্থায়ী লকডাউন কোনও সমাধান নয়। জীবনে সমস্ত সুরক্ষার ব্যবস্থা করেই এগিয়ে যেতে হবে। তাছাড়া আর কোনও উপায় নেই।' তবে কেজরিওয়াল বলেন, অন্য অনেক এলাকার থেকে দিল্লি করোনা ভাইরাস মোকাবিলায় চারধাপ এগিয়ে আছে। কেজরিওয়াল এর আগেও একাধিকবার বলেছেন, দিল্লির বাসিন্দাদের করোনা ভাইরাসকে নিয়েই বাঁচতে শিখতে হবে।

শুধু তিনিই নন, একাধিক রাজ্যের প্রশাসনই এবার করোনা মোকাবিলায় লকডাউনের পথ থেকে সরে আসতে চাইছে। অর্থনৈতিক কাজকর্ম শুরু করতে না পারলে সমস্যা যে আরও বাড়বে, সেকথা বুঝেই হয়ত সরকার এই সিদ্ধান্ত নিতে চাইছে। যদিও জাতীয় স্তরে এখনও কিছু ঘোষণা করা হয়নি। ভারতে পঞ্চম দফার লকডাউন চললেও সেটি কীভাবে কার্যকর করা হবে, তা খুব তাড়াতাড়িই হয়ত জানাবে কেন্দ্রীয় সরকার।

Published by: Uddalak Bhattacharya
First published: May 30, 2020, 2:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर