ডিসেম্বরের শেষেই করোনা-টিকা পেতে চলেছে কানাডা

ডিসেম্বরের শেষেই করোনা-টিকা পেতে চলেছে কানাডা

প্রতীকী ছবি৷

মার্কিন ওষুধ সংস্থা ফাইজার ও জার্মানির বায়োএনটেকের করোনাভাইরাসের টিকাটি গ্রহণ করবে কানাডা৷

  • Share this:

    #কানাডা: ডিসেম্বরেই করোনাভাইরাসের টিকা পেতে চলেছে কানাডা৷ সোমবার দেশের প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জানিয়েছেন, এই মাসেই মার্কিন ওষুধ সংস্থা ফাইজার ও জার্মানির বায়োএনটেকের করোনাভাইরাসের টিকাটি গ্রহণ করবে তাঁদের দেশ৷ কানাডার সংবাদমাধ্যম সিটিভি নিউজ-এর তরফ থেকে একথা জানা গিয়েছে।

    গত বছরের ডিসেম্বরে চিনের উহান শহরে প্রথম করোনাভাইরাস সংক্রমণের খোঁজ মিলেছিল৷ এরপর বিশ্বজুড়ে মহামারির আকার নিয়েছে এই করোনাভাইরাস সংক্রমণ। আক্রান্ত হয়েছেন কোটি কোটি মানুষ, মৃত্যু হয়েছে ১৫ লক্ষের বেশি মানুষের৷৷ এখনও পর্যন্ত সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে৷

    ব্রিটেন বিশ্বের প্রথম দেশ হিসেবে ফাইজার/বায়োএনটেক-এর তৈরি  টিকাটি অনুমোদন ও প্রয়োগ শুরু করতে চলেছে। ইন্দোনেশিয়াও টিকাটি ব্যবহার করবে বলে জানিয়েছে।

    কানাডায় এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ২৩ হাজার ৫৪ জন । মারা গিয়েছেন ১২ হাজার ৭৭৭ জন। জানা গেছে ,৭ কোটি ৬০ লাখ ডোজ টিকা কিনতে চুক্তি করেছে কানাডা।

    এক সাংবাদিক সম্মেলনে জাস্টিন ট্রুডো জানান, টিকা সরবরাহের বিষয়ে ফাইজারের সঙ্গে তাদের চুক্তি হয়েছে। এ বছরের শেষেই ফাইজার ২ লাখ ৪৯ হাজার ডোজ টিকা সরবরাহ করবে তাদের।

    প্রধানমন্ত্রী আরও জানান, ২০২১ এর শুরুর দিকেই প্রায় ৬ লক্ষ ডোজ কিনতে চলেছেন তাঁরা৷

    Simli Das Gupta

    Published by:Debamoy Ghosh
    First published:

    লেটেস্ট খবর