করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

সাত দিনে আক্রান্ত ১১২! পুজোর আগে করোনা জ্বরে কাঁপছে বর্ধমান

সাত দিনে আক্রান্ত ১১২! পুজোর আগে করোনা জ্বরে কাঁপছে বর্ধমান
পুজোর আগে ফের করোনা বাড়ছে বর্ধমানে।

এই প্রবণতা চলতে থাকলে আগামী দিনে এই শহরে সংক্রমণ ও তার জেড়ে মৃত্যুর সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

  • Share this:

#বর্ধমান: পুজোর মুখে উদ্বেগ বাড়িয়ে বর্ধমান শহরে ফের লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। জমে উঠেছে পুজোর বাজার। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়ছে পূর্ব বর্ধমান জেলার সদর শহর বর্ধমানের বাজার এলাকাগুলিতে। সন্ধ্যা নামতেই ভিড় উপচে পড়ছে শপিং মলগুলিতে। গা ঘেঁষাঘেঁষি করে চলছে কেনাকাটা। সামাজিক দূরত্ব বজায় না থাকার কারণেই ফের সংক্রমণ মাথাচাড়া দিয়ে উঠছে বলে মনে করছে স্বাস্থ্য দপ্তর। এই প্রবণতা চলতে থাকলে আগামী দিনে এই শহরে সংক্রমণ ও তার জেড়ে মৃত্যুর সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা আগেই পাঁচ হাজার ছাড়িয়ে গিয়েছে। এদিন পর্যন্ত এই জেলায় ৫২১২ জন বাসিন্দা করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৪৫৬০ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৫৭৮ জন। তাদের করোনা হাসপাতাল,সেফ হোম ও হোম আইসোলেশনে রেখে চিকিৎসা চালানো হচ্ছে। গত চব্বিশ ঘন্টায় এই জেলায় নতুন করে ৯৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ দিন পর্যন্ত এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৭৪ জনের মৃত্যু হয়েছে বলে জেলা প্রশাসন জানিয়েছে।

সবচেয়ে উদ্বেগজনক অবস্থা জেলার সদর শহর বর্ধমানের। এখানে আক্রান্ত ও মৃতের সংখ্যা জেলার অন্যান্য এলাকার নিরিখে অনেক বেশি। এই শহরে গত সাত দিনে ১১২ জন করোনা আক্রান্ত হয়েছেন। পয়লা অক্টোবর আক্রান্ত হয়েছিলেন ১৫ জন। তার পরদিন ন জন করোনা আক্রান্তের হদিশ মেলে। 3 অক্টোবর আক্রান্ত হন ১৬ জন, ৪ অক্টোবর ২২ জন করোনা পজিটিভের সন্ধান মেলে। ৫অক্টোবর আক্রান্ত হয়েছিলেন ১১ জন। ৬ অক্টোবর ১৯ জন ও ৭ অক্টোবর কুড়ি জন করোনা আক্রান্ত হয়েছেন। জেলা প্রশাসনের এক পদস্থ আধিকারিক বলেন মাঝে কয়েকদিন আক্রান্তের সংখ্যা কমলেও ইদানিং আবার সেই গ্রাফ বাড়তে থাকায় চিন্তা বাড়ছে তাই বাসিন্দাদের আরও সচেতন হওয়াা জরুরি।

Published by: Arka Deb
First published: October 8, 2020, 11:37 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर