Bollywood এ তিনি বম্বশেল, কিন্তু করোনা যুদ্ধে একেবারে রাস্তায় নামলেন জ্যাকলিন

Jaculine Fernandez works hand in hand with Roti Bank association -Photo Courtesy- Instgram

কোভিডে বিপর্যস্ত ক্ষুধার্তদের দিকে হাত বাড়ালেন জ্যাকলিন ফার্নান্ডেজ, নিজে হাতে পরিবেশন করলেন খাবার!

  • Share this:

#মুম্বই: কোভিড ভাইরাসে যাঁরা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন তাঁদের পরিবারের দুর্গতি একরকম, আর যাঁরা না মরে বেঁচে গিয়েছেন তাঁদের দুর্গতি আরেক রকম। চাকরি খুইয়ে, ব্যবসা বন্ধ করে তাঁদের দু'বেলা ভাত জুটছে না। এই সময়ে দুর্গতদের পাশে থাকতে অনেক সেলিব্রিটিই এগিয়ে এসেছেন। যার মধ্যে বলিউড তারকা সোনু সুদের (Sonu Sood) নাম সবার আগে আসে। তবে অন্য তারকারাও বসে নেই। যে যাঁর মতো সাহায্য করছেন। তবে বাড়িতে বসে হেল্পলাইন নম্বর শেয়ার করা এক রকম আর রাস্তায় নেমে কাজ করা আরেক রকম। অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজকে (Jacqueline Fernandez) সম্প্রতি দেখা গেল ক্ষুধার্তদের নিজে হাতে খাবার পরিবেশন করতে। সৌজন্যে রোটি ব্যাঙ্ক নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা। জ্যাকলিন এই সংস্থার রান্নাঘরে গিয়েছিলেন। সেখানেই তিনি নিজের হাতে দুঃস্থদের খাবার পরিবেশন করেন।

তাঁর এই কাজের ছবি ভক্তদের সঙ্গে নিজের Instagram হ্যান্ডলে শেয়ার করেছেন নায়িকা। সেখানে তাঁকে দেখা যাচ্ছে একটি বিশেষ টি-শার্ট পরে। কিছু দিন আগেই নিজের স্বেচ্ছাসেবী সংস্থা ইওলো ফাউন্ডেশন (YOLO Foundation) খুলেছেন তিনি। সেই সংস্থার লোগো দেওয়া টি-শার্ট পরেছিলেন তিনি। করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে তিনি মুখে মাস্ক ও হাতে গ্লাভসও পরেছিলেন। রোটি ব্যাঙ্ক ও ইয়োলো ফাউন্ডেশন যৌথ ভাবে এই কাজে সহায়তা করেছে। রোটি ব্যাঙ্কের অধিকর্তা ধনুষ্কোডি শিবনন্দনের (Dhanushkodi Sivanandhan) সঙ্গে ছবিও তোলেন তিনি। শিবনন্দন মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার ছিলেন।

ছবির সঙ্গে নিজের মনের ভাবনা ব্যক্ত করেন তিনি। মাদার টেরেসার (Mother Teresa) একটি উক্তি সেখানে উল্লেখ করেন জ্যাকলিন। তিনি রোটি ব্যাঙ্ককে ধন্যবাদ জানান কারণ এই সংস্থা তাঁকে দুঃস্থদের পাশে দাঁড়াতে সাহায্য করেছে। তাঁর সঙ্গে সঙ্গে তিনি এটাও বলেন যে দীর্ঘ দিন ধরে এই সংস্থা লক্ষাধিক মানুষের মুখে অন্ন তুলে দিচ্ছে যা একটি অভাবনীয় ব্যাপার।

ইউ ওনলি লিভ ওয়ান্স বা ইওলো ফাউন্ডেশনের সূচনা করেছেন জ্যাকলিন। এই সংস্থা কাজ করবে আর্তদের জন্য। এই কাজ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অন্যান্য স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন তিনি। যার প্রথম ধাপ হিসেবে রোটি ব্যাঙ্কের সঙ্গে একযোগে এই মাসে এক লক্ষ মানুষকে খাবার দেওয়ার শপথ নেওয়া হয়েছে। রাস্তার পশুদের জন্য ফ্যালাইন ফাউন্ডেশনের সঙ্গেও কাজ করবে ইওলো। স্বাস্থ্যকর্মীদের মাস্ক ও স্যানিটাইজারও বিলি করেছেন জ্যাকলিন।

Published by:Debalina Datta
First published: