করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

‌Lockdown! ২১ দিনে দেশের পাঁচ কোটি মানুষের মুখে অন্ন তুলে দেবে বিজেপি

‌Lockdown! ২১ দিনে দেশের পাঁচ কোটি মানুষের মুখে অন্ন তুলে দেবে বিজেপি

সমস্ত রাজ্যের প্রধানদের কাছে এই বিষয়ে তথ্য ও নির্দেশনামা পাঠিয়ে দেওয়া হয়েছে

  • Share this:

#‌নয়া দিল্লি:‌ নরেন্দ্র মোদির ঘোষণার পরেই কেন্দ্রীয় স্তর থেকে করোনা ভাইরাসের প্রেক্ষিতে তৈরি হওয়া জরুরি অবস্থা সামাল দিতে একাধিক ঘোষণা করল বিজেপি। দেশের বিভিন্ন প্রান্তে সাহায্য পৌঁছে দেওয়ার জন্য একাধিক ঘোষণা বিজেপি করেছে। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি দু’‌দিন আগেই ঘোষণা করেছিলেন, ২১ দিন ধরে সারা ভারতবর্ষে জুড়ে চলবে লকডাউন। আর সেই লক ডাউনের সময় দেশের ৫ কোটি মানুষকে খাদ্য সরবরাহ করবে বিজেপি।

বিজেপি সভাপতি জে পি নাড্ডা জাতীয় স্তরের নেতাদের সঙ্গে আলোচনার পর এই ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন সমস্ত রাজ্যের প্রধানদের কাছে এই বিষয়ে তথ্য ও নির্দেশনামা পাঠিয়ে দেওয়া হয়েছে। তাঁদের সঙ্গে আজ ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আলোচনাও হয়েছে এবং তাঁদেরকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে প্রত্যেকটি কর্মী দিনে ৫ জন গরিব মানুষের মুখে অন্ন তুলে দেন। পরবর্তীতে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই কর্মসূচির সাফল্য নিয়ে আলোচনা করা হবে, সংবাদসংস্থাকে এই তথ্যই দিয়েছেন বিজেপি সভাপতি। শুধু তাই নয় ব্যক্তিগত স্তরে বিভিন্ন বিজেপি নেতৃত্ব সাধারণ মানুষের সাহায্যে এগিয়ে আসছেন। একদিকে সাংসদ লকেট চট্টোপাধ্যায় তহবিল থেকে অর্থ দান করেছেন, তেমনই অর্থ দান করেছেন ডঃ সুভাষ সরকার। তিনিও এই পশ্চিমবঙ্গ থেকেই ২০১৯–এর নির্বাচনে সাংসদ নির্বাচিত হয়েছিলেন।

বিজেপির তরফ থেকে জানানো হয়েছে বারাণসীতে সাধারণ মানুষের সঙ্গে আলোচনা করার পরেই এই সিদ্ধান্ত নিয়েছে দল, এমনই সূত্রের খবর কারণ। সেই আলোচনায় সাধারন মানুষ নরেন্দ্র মোদিকে জিজ্ঞাসা করেছিলেন, এই পরিস্থিতিতে দেশের গরীব মানুষের উন্নতিকল্পে সরকার কী ভাবছে?‌ আর তার উত্তরে মোদি বলেছিলেন, যে দেশের ধনী বা অপেক্ষাকৃত স্বচ্ছল পরিবারের মানুষ যদি প্রত্যেক দিন পরিবারের দায়িত্ব নেন তাহলে ২১ দিনে মানুষ বেঁচে-বর্তে খেয়ে পড়ে থাকবে। ্ভারত এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার পরেই ফের সবাই মিলে একসঙ্গে নতুন দেশ গড়ার কাজে হাত দেওয়া যাবে‌।

Published by: Uddalak Bhattacharya
First published: March 26, 2020, 9:54 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर