Home /News /coronavirus-latest-news /
অমিতের সভায় উজ্জীবিত বিজেপি, রাজ্য আরও ৫ ভার্চুয়াল সভার তোড়়জোড়

অমিতের সভায় উজ্জীবিত বিজেপি, রাজ্য আরও ৫ ভার্চুয়াল সভার তোড়়জোড়

অমিত শাহের ভার্চুয়াল সভায় খুশি রাজ্য বিজেপি।

অমিত শাহের ভার্চুয়াল সভায় খুশি রাজ্য বিজেপি।

বিধানসভা ভোটকে পাখির চোখ করে, শাসক দলের বিরুদ্ধে দলীয় বক্তব্যকে ধাপে ধাপে বুথ স্তর পর্যন্ত নিয়ে যেতে পরিকল্পিত ভাবেই এই প্রচার শুরু করছে বিজেপি।

  • Share this:

অমিত শাহের সভার পর এবার রাজ্যজুড়ে আরও ৫ টি বড় মাপের  ভার্চুয়াল মিটিং করবে বিজেপি। এর সঙ্গে প্রত্যেক বিধানসভা ও  মন্ডল ভিত্তিক ভার্চুয়াল মিটিংও হবে।  লক্ষ্য- ২০২১ এর বিধানসভা ভোটকে সামনে রেখে প্রচার  ও নিবিড় জনসংযোগ।  গতকালের সভা নিয়ে রাজ্যের জেলাওয়াড়ি রিপোর্টে যথেষ্ট খুশি রাজ্য নেতৃত্ব। অমিত শাহের ভার্চুয়াল সভার সাফল্যকে পুঁজি করেই রাজ্যজুড়ে দলের প্রচার ও জনসংযোগকে নিবিড় করতে চাইছে বিজেপি।

রাজ্য বিজেপির এক নেতার মতে,  ভার্চুয়াল সভায় এখনো সড়গড় নয় মানুষ। কিন্তু, পরিস্থিতি যা তাতে রাজ্যে বিধানসভা ভোটের সময় আগের মত প্রচার করা যাবে না।  তাই দেরি না করে, অমিত শাহের সভার আঁচ থাকতে থাকতেই, রাজ্যজুড়ে একাধিক  ভার্চুয়াল সভা করে, প্রচারে প্রতিপক্ষকে  এক কদম পেছনে ফেলে দিতে হবে। এটাই কৌশল। সাংগঠনিক বিচারে রাজ্যকে পাঁচটি জোন বা এলাকায় ভাগ করেছে বিজেপি। এবার, এই পাঁচটি জোনে বড় মাপের পাঁচটি ভার্চুয়াল সভা করার সিদ্ধান্ত নিল দল। এই সভাগুলিতে রাজ্য নেতৃত্বের পাশাপাশি স্মৃতি ইরানি, জে পি নাড্ডা, বাবুল সুপ্রিয় র মত একাধিক কেন্দ্রীয় নেতা মন্ত্রীরাও থাকবেন।

পরের ধাপে এ ধরনের ভার্চুয়াল মিটিং হবে বিধানসভাগত ভাবে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বিধানসভা ভোটকে পাখির চোখ করে,  শাসক দলের বিরুদ্ধে দলীয় বক্তব্যকে ধাপে ধাপে বুথ স্তর পর্যন্ত নিয়ে যেতে পরিকল্পিত ভাবেই এই প্রচার শুরু করছে বিজেপি।প্রচারে হাতিয়ার হচ্ছে মোদির রেট কার্ড।  বিগত ইউ পি এ সরকারের সঙ্গে তুলনায়, মোদি সরকারের আমলে রাজ্যের জন্য বরাদ্দ কেন্দ্রীয় প্রকল্প বৃদ্ধি ও  তার সাফল্যকে তুলে ধরে প্রচারের পাশাপাশি,  রাজনৈতিক কারণে কিষান নিধি যোজনা, আয়ু‌ষ্মান ভারতের মত কেন্দ্রীয় প্রকল্প রাজ্য সরকার  গ্রহণ না করায় রাজ্যবাসীর প্রতি বঞ্চনা করা হয়েছে, প্রচারে সেই দিকটিও বিশেষভাবে গুরুত্ব দিয়ে আগামী ১৬ জুন থেকে বাড়ি বাড়ি প্রচার শুরু করবে বিজেপি।

Published by:Arka Deb
First published:

পরবর্তী খবর