Bihar Night Curfew Covid-19: বিহারে রাতে কার্ফু! বন্ধ সিনেমা হল থেকে স্কুল-কলেজ-রেস্তোঁরা, কতদিন?

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

এরই সঙ্গে তিনি ঘোষণা করেছেন বন্ধ থাকবে সিনেমা হল, মল, ক্লাব, জিম, পার্ক এবং সমস্ত রেস্তোরাঁ থেকে স্কুল-কলেজ। আগামী ১৫ মে পর্যন্ত এগুলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

  • Share this:

    #পটনা: বিহারে করোনাভাইরাসের (Coronavirus) বাড়বাড়ন্ত। করোনার দ্বিতীয় ঢেউ (Covid-19 2nd Wave) আসার পর থেকেই বেসামাল রাজ্য। রবিবার রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ঘোষণা করলেন, আগামী কাল থেকেই রাজ্যে শুরু হবে রাত্রিকালীন কার্ফু। এরই সঙ্গে তিনি ঘোষণা করেছেন বন্ধ থাকবে সিনেমা হল, মল, ক্লাব, জিম, পার্ক এবং সমস্ত রেস্তোরাঁ থেকে স্কুল-কলেজ। আগামী ১৫ মে পর্যন্ত এগুলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

    রাতে কার্ফু শুরু হবে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত। এরই সঙ্গে নীতীশ কুমার জানিয়েছেন, সবজি, ফল, মাছ-মাংসের মতো রোজকারের বাজার সন্ধে ৬টার মধ্যে বন্ধ করে দিতে হবে। রাত ৯টা পর্যন্ত রেস্তোরাঁ, ধাবা খোলা থাকলেও, সেখানে বসে খাওয়া যাবে না। একমাত্র হোম ডেলিভারির জন্যই ৯টা পর্যন্ত খোলা থাকবে এগুলি।

    মুখ্যমন্ত্রী নীতীশ কুমার রাজ্যের সমস্ত স্কুল-কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। এগুলিও আপাতত ১৫ মে পর্যন্ত বন্ধ থাকবে। তার পর নোটিশ দিয়ে পরবর্তী পদক্ষেপ করা হবে। বন্ধ রাখতে হবে বিশ্ববিদ্যালয়গুলিও। এরই সঙ্গে গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের সমস্ত করোনা যোদ্ধা স্বাস্থ্যকর্মীদের এক মাসের বেতন বোনাস হিসেবে দেওয়া হবে বলে ঘোষণা করেছেন তিনি।

    করোনাভাইরাস (Coronavirus case) সংক্রমণের দ্বিতীয় তরঙ্গ (COVID19 Second Wave) বিপর্যয় অব্যাহত রেখেছে। প্রতিটি রাজ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দ্রুত বাড়ছে। পরিস্থিতি এতটাই খারাপ হয়েছে যে (corona cases in hospital) হাসপাতালে বিছানা পেতে সমস্যা হচ্ছে করোনার রোগীদের৷ স্বাস্থ্য মন্ত্রকের (Health Ministry) প্রকাশিত তথ্য অনুযায়ী, করোনার নতুন স্টেইনের হদিশ মেলার পর থেকে দেশে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১ কোটি ৪৭ লাখ লাখ ৮৮ হাজার ১০৯ জন হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে ২লক্ষ ৬১হাজার ৫০০ সংক্রমিত হয়েছেন৷ নতুন করে ১৫০১ জনের মৃত্যু হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: