করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

হাসপাতালে যাওয়ার জন্য বাড়ির বাইরে অপেক্ষায় করোনা আক্রান্ত, ৮ ঘণ্টা পরে পৌঁছল অ্যাম্বুল্যান্স

হাসপাতালে যাওয়ার জন্য বাড়ির বাইরে অপেক্ষায় করোনা আক্রান্ত, ৮ ঘণ্টা পরে পৌঁছল অ্যাম্বুল্যান্স
প্রতীকী ছবি

অমানবিক এই ঘটনাটি কর্ণাটকের বেঙ্গালুরুর।

  • Share this:

#বেঙ্গালুরু: হাসপাতাল থেকে ফোন আসে বছর পঞ্চাশের মহিলার কাছে। ওপাশ থেকে জানান হয়, "আপনি লালারসের নমুনা দিয়ে গিয়েছিলেন, সেই রিপোর্ট পজেটিভ। ভয় পাবেন না। আতঙ্কিত হবেন না। জামাকাপড় গুছিয়ে তৈরি হয়ে নিন। অ্যাম্বুল্যান্স গিয়ে আপনাকে  বাড়ি থেকে সরকারি হাসপাতালে পৌঁছে দেবে।" কিছুক্ষণ পরে আবারও ফোন। ভেসে আসে, "আপনি দুপুরের খাবার খেয়ে অপেক্ষা করুন। কিছুক্ষণের মধ্যেই অ্যাম্বুল্যান্স পৌঁছবে আপনার বাড়িতে।" কিন্তু অপেক্ষার অবসান হতে হতে রাত ন'টা বেজে যায়। তখন মানসিকভাবে বিপর্যস্ত ওই মহিলা।

অমানবিক এই ঘটনাটি কর্ণাটকের বেঙ্গালুরুর। ওই মহিলা জানিয়েছেন, রবিবার তিনি বেসরকারি হাসপাতালে গিয়েছিলেন শারীরিক কিছু অসুবিধা হওয়ায়। সেখানেই তাঁর লালারসের নমুনা সংগ্রহ করা হয়। যদিও তাঁর জ্বর, সর্দি-কাশি বা গলা ব্যাথার মতো শারীরিক কোনও সমস্যা ছিল না বলেই জানিয়েছেন তিনি। ফলে বাড়ি ফিরে রান্না করেন। এমনকি জামাকাপড় কেচে দেন। ঠিক পরদিন তিনি কাগিলপুরা কোভিড হাসপাতাল থেকে ফোন পান এবং তাঁকে জানান হয় তিনি করোনা ভাইরাসে আক্রান্ত। একইসঙ্গে অ্যাম্বুল্যান্স এসে তাঁকে নিয়ে যাওয়ার বিষয়টিও জানান হয়। ঘটনার কথা সংবাদ মাধ্যমে জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়ে নানা মহল। হাসপাতালের কর্তব্যবোধ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।

আক্রান্ত ওই মহিলা সংবাদ সংস্থাকে ফোনে জানিয়েছেন, যে বেসরকারি হাসপাতালে তিনি লালারসের নমুনা দিয়েছিলেন সেখান থেকে তাঁর কাছে প্রথম ফোন গিয়েছিল দুপুর ১টা নাগাদ। তখনই তিনি প্রয়োজনীয় সমগ্রী গুছিয়ে নিয়ে বাড়ির বাইরে অপেক্ষা শুরু করেন। কারণ বাড়িতে তাঁর ছেলে এবং স্বামী রয়েছে, যাঁদের গৃহ পর্যবেক্ষণে থাকা উচিত। তাই তাঁদের কাছে যাননি তিনি। কিন্তু যখন অ্যাম্বুল্যান্স বাড়িতে পৌঁছয় তখন রাত ন'টা। এরপর তাঁকে সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। বর্তমানে সেই হাসপাতালেই চিকিৎসাধীন তিনি।

Published by: Shubhagata Dey
First published: July 7, 2020, 12:32 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर