corona virus btn
corona virus btn
Loading

মুখের চারিদিকে ঝিকমিক করছে রঙিন আলো! সচেতনতার বার্তা দিতে এলইডি লাগানো মাস্ক, ভাইরাল ভিডিও

মুখের চারিদিকে ঝিকমিক করছে রঙিন আলো! সচেতনতার বার্তা দিতে এলইডি লাগানো মাস্ক, ভাইরাল ভিডিও

কাঁচরাপাড়ার বাসিন্দা গৌড় নাথ মাস্কে এলইডি লাইট লাগিয়ে তাক লাগিয়ে দিয়েছেন।

  • Share this:

#কাঁচরাপাড়া: করোনা রুখতে মেনে চলতে হবে সামাজিক দূরত্ব। ব্যবহার করতে হবে যথাযথ মাস্ক বা ফেসকভার। চিকিৎসকদের বার্তা, মাস্ক পরতেই হবে। ফলে কখনও সোনার মাস্ক পরে, আবার কখনও ছাতার চারিদিকে প্লাস্টিকের পর্দা লাগিয়ে সামাজিক দূরত্বের প্রয়োজনীয়তা বুঝিয়েছেন অনেকেই। এ বার সেই দলেই যুক্ত হলেন উত্তর ২৪ পরগনার বাংলার গৌড় নাথ।

কাঁচরাপাড়ার বাসিন্দা গৌড় নাথ মাস্কে এলইডি লাইট লাগিয়ে তাক লাগিয়ে দিয়েছেন। তাঁর সেই আলো ঝকমকে মাস্ক পরা ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বহু মানুষ তাঁর এই ভাবনাকে বাহবা জানিয়েছেন, আবার অনেকে মজা নিয়েছেন, ব্যঙ্গ করেছেন।

কিন্তু কেন এমন ভাবনা! গৌর নাথ ভিডিও গ্রাহককে বলেন, "মাস্কে লাইট থাকলে সেটা সহজেই মানুষের দৃষ্টি আকর্ষণ করবে অর্থাৎ চোখে পড়বে। ফলে মাস্ক ব্যবহার করার বিষয়ে এলাকার মানুষ সর্তক হবেন, সচেতন হবেন। এমনকি যদি কেউ মাস্ক পড়ে না থাকেন, আমাকে দেখলে তিনিও পকেট থেকে বার করে মাস্কটি পরে নেবেন।"

কাঁচরাপাড়ার এই বাসিন্দার দাবি, রাতে বেশিরভাগ মানুষ মাস্ক না পরে বেরোন। বার বার সচেতন করে কাজ হয় না। মানুষ কিছুতেই সচেতন হচ্ছে না। তাই তাঁদের সচেতন করতেই এবং বার্তা দিতেই তাঁর ভাবনা। এমনকি এই অভিনব মাস্কের আবিষ্কর্তা হিসাবে নিজেকেই জাহির করেছেন গৌর নাথ। 

Published by: Shubhagata Dey
First published: July 20, 2020, 9:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर