corona virus btn
corona virus btn
Loading

সেই বাজার থেকেই আবারও ছড়াল করোনা!‌ শিক্ষা হয়নি বেয়াড়া চিনের

সেই বাজার থেকেই আবারও ছড়াল করোনা!‌ শিক্ষা হয়নি বেয়াড়া চিনের
প্রতীকী ছবি

নতুন করে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির ফলে শেষ পাঁচ দিনে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ১০৬–এ

  • Share this:

#‌বেজিং:‌ সম্প্রতি ফের চিনে শুরু হয়েছে করোনা প্রকোপ। আর এবার ইউহান নয়, এবার কেন্দ্র বেজিং। একটি নতুন ক্লাস্টারের সন্ধান পেয়েছে চিনা সেনা। সন্ধান পাওয়া গিয়েছে ২৭ জন করোনা আক্রান্তের। আর সবচেয়ে বড় কথা, স্থানীয় একটি বাজার থেকেই এই রোগ ছড়িয়েছে বলে মনে করছে প্রশাসন। চিনের সংক্রমণ নিয়ে তাই উদ্বেগ প্রকাশ করেছে হু।

নতুন করে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির ফলে শেষ পাঁচ দিনে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ১০৬–এ। আর সেই কারণেই বেজিং শহরের ২০টি এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে। হাজার হাজার মানুষকে করোনা পরীক্ষাও করা হয়েছে। সোমবার থেকে শহরে সমস্ত ঘরোয়া খেলার অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।

এছাড়াও চিনা প্রশাসন জানিয়েছে, ‌‘‌হুবেই প্রদেশে নতুন করে চারজন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। চিনের অন্য শহরের স্থানীয় প্রশাসন জানিয়েছে, বেজিং থেকে কেউ সেই শহরে এলে তাঁদের কোয়ারেন্টিন করা হবে।’‌

হু–এর পক্ষ থেকে বলা হয়েছে, ‘‌এই ধরনের ক্লাস্টার যথেষ্ট চিন্তার কারণ। পরিস্থিতি সঙ্গে সঙ্গে নিয়ন্ত্রণ করা দরকার। আশা করি চিনের প্রশাসন সেটা করছে।’‌ চিনের প্রশাসন জানিয়েছে, এই সংক্রমণ সম্ভবত ছড়িয়েছে বেজিংয়ের শিনফদি মার্কেট থেকে। যে বাজারে ৩০ মে–এর পর থেকে ২ লক্ষ গিয়েছেন।

Published by: Uddalak Bhattacharya
First published: June 16, 2020, 1:56 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर