‘মেলার ভিড় এড়িয়ে ধর্ম পালন করুন...’ করোনা রুখতে আবেদন জেলাশাসকের 

‘মেলার ভিড় এড়িয়ে ধর্ম পালন করুন...’ করোনা রুখতে আবেদন জেলাশাসকের 
অফিস মানেই কাজের ফাঁকে কলিগদের সঙ্গে অল্প স্বল্প আড্ডা ৷ এটা সত্যিই মিস করবেন ৷ তাই সুযোগ করে ফোনই করে নিন কলিগদের ৷ প্যাকেজড ফুড বা ফাস্টফুড এড়িয়ে চলুন ৷ খোলামেলা জায়গায় বসে কাজ করুন৷ দরকার পড়লে গান চালিয়ে নিতে পারেন

জেলার অগ্রদ্বীপে গোপীনাথ মেলা প্রসঙ্গেই এই আবেদন জেলা শাসকের।

  • Share this:

#বর্ধমান: পুজো দিন, তবে মেলা এড়িয়ে চলুন- করোনা মোকাবিলায় পূর্ব বর্ধমানের বাসিন্দাদের কাছে এমনই আবেদন জেলা শাসকের। তিনি বলেন, সবাই নিজের মতো করে ধর্ম পালন করুন। তবে সেই উপলক্ষে আয়োজিত মেলা এখন এড়িয়ে চলাই ভাল। কারণ, মেলায় প্রচুর মানুষ জমায়েত হয়। তা থেকে করোনা সংক্রমণের আশঙ্কা থেকেই যায়। জেলার অগ্রদ্বীপে গোপীনাথ মেলা প্রসঙ্গেই এই আবেদন জেলা শাসকের।

আগামী বৃহস্পতিবার অগ্রদ্বীপে গোপীনাথ মেলা শুরু হওয়ার কথা। সেই মেলায় পূর্ব বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ জেলার বাসিন্দারা তো বটেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অগণিত পুণ্যার্থী ভিড় করেন। পূর্ব বর্ধমানের  জেলা শাসক বিজয় ভারতী বলেন, অগ্রদ্বীপে মেলা চারশো বত্রিশ বছরের প্রাচীন। দু-তিন লাখ মানুষ সেখানে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসেন। এই পরিস্থিতিতে ওই জমায়েত হলে তা থেকে করোনা সংক্রমণের আশংকা থেকেই যাচ্ছে। আমরা বাসিন্দাদের বলছি, যে যার মতো করে  ধর্ম পালন করুন। কিন্তু মেলা হল বাণিজ্যিক দিক। আপাতত তা এড়িয়ে চলুন।

ইতিমধ্যেই এলাকায়  গিয়ে বাসিন্দাদের সচেতন করার কাজ শুরু করেছে প্রশাসন। বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালাচ্ছে পুলিশ প্রশাসনের আধিকারিকরা। গোপীনাথ মন্দির চত্বর থেকে স্টেশন এলাকা সর্বত্র পোস্টার লাগিয়ে বাসিন্দাদের সচেতন করা হচ্ছে। মেলার ভিড় এড়িয়ে চলতে প্রচার করা হচ্ছে মাইকে। কাটোয়ার মহকুমা প্রশাসন জানিয়েছে,করোনা সতর্কতার জন্য  এক জায়গায় বেশি মানুষের জমায়েত এড়িয়ে চলার জন্য  বাসিন্দাদের সচেতন করতে লাগাতার মাইকে প্রচার চালানো হবে। প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানাচ্ছেন বাসিন্দাদের অনেকেই। জেলা শাসক বলেন, শুধু অগ্রদ্বীপের মেলাই নয়, যে কোনও জমায়েত এখন এড়িয়ে যাওয়া উচিৎ।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়, স্কুল, কলেজ সহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। বন্ধ করা হয়েছে সব সিনেমা হল, অডিটোরিয়াম, বিনোদন পার্ক, অভয়ারণ্য, ক্রীড়া প্রতিযোগিতা। এবার বিভিন্ন মেলায় জমায়েত আটকে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে তৎপর প্রশাসন।

Saradindu Ghosh

First published: March 17, 2020, 5:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर