corona virus btn
corona virus btn
Loading

কখনও রক্তদাতা, কখনও কঠোর আইনরক্ষক, কখনও বিপদের বন্ধু, লকডাউনে ‘সুপারহিরো’ পুলিশকে কুর্নিশ রাজ্যের

কখনও রক্তদাতা, কখনও কঠোর আইনরক্ষক, কখনও বিপদের বন্ধু, লকডাউনে ‘সুপারহিরো’ পুলিশকে কুর্নিশ রাজ্যের

দিনরাত এক করে করোনার বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে ‘সুপারহিরো’ পুলিশ।তাই এবার পুলিশকেই করানোর বিরুদ্ধে লড়াই করে লকডাউনকে সফল করার জন্য কুর্নিশ জানিয়ে শহরের বিভিন্ন প্রান্তে ব্যানার দেওয়া হল।

  • Share this:

#কলকাতা: করোনার বিরুদ্ধে লড়াই করতে একযোগে সামিল পুলিশও। লড়াইয়ের একদম প্রথম সারিতেই তারা। গত দুমাস ধরে এই রাজ্যে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে শহরকে তথা রাজ্যকে সুরক্ষা দিচ্ছে পুলিশ।

কখনও লকডাউনকে সফল করা, কখনও রেশন দোকানে সাধারণ মানুষকে সোশ্যাল ডিসটেন্স মেনে দাঁড় করানো আবার কখনও করোনা আক্রান্তদের হাসপাতাল পর্যন্ত পৌঁছে দেওয়া। দিনরাত এক করে করোনার বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে ‘সুপারহিরো’ পুলিশ।তাই এবার পুলিশকেই করানোর বিরুদ্ধে লড়াই করে লকডাউনকে সফল করার জন্য কুর্নিশ জানিয়ে শহরের বিভিন্ন প্রান্তে ব্যানার দেওয়া হল। এরকমই ব্যানার দেখা গেল বাইপাস লাগোয়া  সায়েন্স সিটির কাছে। ব্যানারে লেখা আছে " করোনা রুখতে লকডাউনকে কার্যকর করায় পুলিশ কর্মীদের জানাই কৃতজ্ঞতা"।

রাজ্যে প্রায় দু’মাস হতে চলল করোনা ভাইরাসকে মোকাবিলা করার জন্য লকডাউন চলছে। লকডাউনে শুরু থেকেই করোনাভাইরাসকে মোকাবিলা করার জন্য যাতে রাজ্যের বিভিন্ন প্রান্তে লকডাউনকে সফল করা যায় তার জন্য দিনরাত এক করে পুলিশ কর্মীরা বিভিন্ন জায়গায় বিভিন্ন মোড়ে দাঁড়িয়ে কাজ করছেন। হাতে গ্লাভস ও মুখে মাস্ক পড়ে শহর কলকাতার বিভিন্ন ক্রসিংয়ে থেকে শুরু করে বিভিন্ন অলিতে গলিতে লকডাউন এর মধ্যেই বিভিন্ন গাড়ি চেকিং থেকে শুরু করে প্রয়োজন ছাড়া যাতে রাস্তায় কেউ না থাকে তা নিশ্চিত করেছে পুলিশ।

এমনকি লকডাউন এর মধ্যেই শহর ও রাজ্যের বিভিন্ন প্রান্তে খোলা আছে বাজার। সেই বাজারগুলোতেও যাতে সাধারণ মানুষ সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে নিত্য প্রয়োজনীয় সামগ্রী কেনে তার জন্য টানা দুই মাস বাজারে দাঁড়িয়ে থেকে নজরদারি করেছে পুলিশ। শুধু তাই নয়, কে কোথায় দাঁড়াবে তার জন্য চক কেটেও জায়গা নির্দিষ্ট করে দিয়েছে পুলিশ।করোনার বিরুদ্ধে  লড়াই করতে গিয়ে এমনকি শহরের কয়েকজন পুলিশকর্মী করোনাতে আক্রান্ত হলেও মনোবল দমেনি কলকাতা পুলিশের।মনোবল বাড়াতে এগিয়ে এসেছেন কলকাতা পুলিশের পুলিশ কমিশনার। শুধু তাই নয় লকডাউন কেমন চলছে তা নিয়ে শহর কলকাতায় একাধিকবার কলকাতা পুলিশের পুলিশ কমিশনারই বিভিন্ন জায়গায় বিভিন্ন সময় পরিদর্শন করেছেন।

করোনার বিরুদ্ধে লড়াই করতে  পুলিশের এই ভূমিকাকে কুর্নিশ জানিয়ে রাজ্যের তরফে এই ধরনের ব্যানার দেওয়া হল। শনিবার বিকেলে বাইপাস লাগোয়া সাইন্স সিটি তে এই ব্যানার দেখতে দেখতে এক অফিস ফেরত যাত্রী বলছিলেন " সত্যিই তো পুলিশকে কত কাজ করতে হয়।আমরা গত দেড় মাস ঘরবন্দি হয়েছিলাম। কিন্তু শহরকে তো ওরাই সুরক্ষিত  রেখেছে।ওনাদের এই কুর্নিশটা প্রাপ্যই।"

Somraj Bandopadhyay

Published by: Elina Datta
First published: May 17, 2020, 7:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर