করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

১৫ মে পর্যন্ত বিমান পরিষেবা বন্ধের ইঙ্গিত, ফের লক ডাউন বৃদ্ধির জল্পনা তুঙ্গে

১৫ মে পর্যন্ত বিমান পরিষেবা বন্ধের ইঙ্গিত, ফের লক ডাউন বৃদ্ধির জল্পনা তুঙ্গে
সংগৃহীত ছবি

১৫ মে পর্যন্ত যাত্রীবাহী কোনও বিমান উড়বে না। একথা জানানোর পরই শুরু হয়েছে বিভিন্ন মহলে জল্পনা। তবে কি ফের বাড়তে চলেছে লক ডাউনের সময়সীমা!

  • Share this:

#নয়াদিল্লিঃ দেশে ৩ মে'র পর লকডাউন উঠে যেতে পারে, না-ও পারে। কিন্তু ১৫ মে পর্যন্ত যাত্রীবাহী বিমান যে চলবে না, তা একপ্রকার নিশ্চিত। সোমবারই ইন্ডিগো ঘোষণা করেছিল, ৩১ মে পর্যন্ত তারা কোনও বুকিং নেবে না। গোকাল রাতেই একে একে প্রায় সব বিমান সংস্থাই জানিয়ে দিয়েছে, ১৫ মে কিংবা ৩১ মে পর্যন্ত বুকিং বন্ধ রাখবে তারাও।

ইন্ডিগোর পথ ধরে ভিস্তারা এবং এয়ার এশিয়া জানিয়ে দিয়েছে, ৩১ মে পর্যন্ত সমস্ত সংস্থার সমস্ত বুকিং বন্ধ রাখা হয়েছে। অন্য দিকে, স্পাইসজেট এবং গো-এয়ার জানিয়েছে, তারা বুকিং ১৫ মে পর্যন্ত বন্ধ রাখবে। আর এয়ার ইন্ডিয়া জানিয়ে দিয়েছে, ডিজিসিএ-র অনুমোদন পাওয়ার পরেই ফের টিকিট বুকিং শুরু করা হবে। এর আগে ৩ মে পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লক ডাউন বজায় রাখার সিদ্ধান্ত জানান। তার কয়েকদিন পরেই ৪ মে থেকে বুকিং খুলে দেয় এয়ার ইন্ডিয়া। তবে বুকিং খোলার কিছুক্ষণের মধ্যেই অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের কাছে ধমক খেয়ে তা বন্ধ করে দেয় এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। এই ঘটনার পরে পরেই ডিজিসিএ-র পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, ৩ মে লক ডাউন শেষ হচ্ছে বলেই এমন কোনও নিশ্চয়তা নেই যে তার পরদিন থেকেই বিমান পরিবহণ চালু হয়ে যাবে। তাই, পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত আপাতত বুকিং বাতিল করার নির্দেশ দেয় ডিজিসিএ। বুকিং খোলার জন্য নির্দিষ্ট সিদ্ধান্ত কয়েক দিন আগেই জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে ডিজিসিএ।

এয়ারলাইন্সগুলি এই সিদ্ধান্ত জানানোর পরে পরেই গুঞ্জন শুরু হয়েছে, লক ডাউন  কি তবে বাড়ছে! যদিও অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের এক কর্তা বলেন, "লকডাউনের সময়সীমা বাড়লেই যে বিমান চলবে, তার কোনও নিশ্চয়তা নেই। তবে সংক্রমণ এড়াতে আপাতত বেশ কিছু দিন যে বিমান পরিষেবা বন্ধই থাকবে, তা একরকম নিশ্চিত।"

SHALINI DATTA

Published by: Shubhagata Dey
First published: April 21, 2020, 5:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर