চরম আতঙ্ক! ২৪ ঘণ্টায় গার্ডেনরিচ শিপ ইয়ার্ডে করোনা আক্রান্ত ৩৭ সিআইএসএফ জওয়ান

প্রতীকী ছবি (সংগৃহীত)

কলকাতা বন্দর, বিমান বন্দর, (জিআরএসইএল), ভিক্টোরিয়া মেমোরিয়াল এবং ভারতীয় জাদুঘরের নিরাপত্তার দায়িত্বে রয়েছে সিআইএসএফ । বন্দর এলাকায় ভূতঘাটের কাছে রয়েছে সিআইএসএফ ব্যারাক ।

  • Share this:

    #কলকাতাঃ করোনা আক্রান্ত গার্ডেনরিচ শিপ বিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড (জিআরএসইএল)-এর নিরাপত্তার দায়িত্বে থাকা ৩৭ জন সিআইএসএফ জওয়ান । তাঁরা প্রত্যেকেই বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন । তবে প্রত্যেকের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে সিআইএসএফ সূত্রে ।এর আগে এক কেন্দ্রীয় শিল্প নিরাপত্তারক্ষীর মৃত্যু হয় এম আর বাঙুরে মৃত্যু হয় জওয়ানের । এএসআই পদমর্যাদার জওয়ান জহরু বর্মন (৫৫) কিছুদিন আগে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, কিন্তু সুস্থ হয়ে যাওয়ায় তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় । এরপর ফের তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা দেয় । এম আর বাঙুর হাসপাতালে ভর্তি করা হলে সোমবার রাতে মৃত্যু হয় তাঁর। তাঁকে ধরে মোট চার সিআইএসএফ জওয়ানের মৃত্যু হল কলকাতায় ।

    এদিকে, সিআইএসএফ জওয়ান করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর আতঙ্ক ছড়িয়েছে এলাকায় । শিপ ইয়ার্ডের ক্যান্টিনে খেতে আসা জাহাজের কর্মীদের থেকে সংক্রমণ ছড়িয়েছে বলে প্রাথমিকভাবে অনুমান কর্তৃপক্ষের । ইতিমধ্যের ক্যান্টিন বন্ধ  করে দেওয়া হয়েছে । কলকাতা বন্দর, বিমান বন্দর, (জিআরএসইএল), ভিক্টোরিয়া মেমোরিয়াল এবং ভারতীয় জাদুঘরের নিরাপত্তার দায়িত্বে রয়েছে সিআইএসএফ । বন্দর এলাকায় ভূতঘাটের কাছে রয়েছে সিআইএসএফ ব্যারাক । এর আগে কলকাতা জাদুঘরে কর্তব্যরত এক সিআইএসএফ জওয়ান করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন । এবং মুম্বইয়ে আন্তর্জাতিক বিমানবন্দরের দায়িত্বে থাকা এক সিআইএএফ জওয়ানও মারা জান করোনা আক্রান্ত হয়ে । প্রসঙ্গত, ২০১৬ সাল থেকে এখানে নিরাপত্তায় দায়িত্বে রয়েছে সিআইএসএফ ।

    কলকাতার অন্যত্র যে সিআইএসএফ ইউনিট রয়েছে, সেখানে নিয়মিত জীবাণুমুক্ত করার কাজ শুরু হয়েছে । সেই সঙ্গে ক্যান্টিনে যাতে বাইরের কেউ যাতায়াত না করতে পারেন সে বিষযে সতর্কতা নেওয়া হয়েছে । এর আগে বিএসএফের ১০ জওয়ান আক্রান্ত হয়েছিলেন করোনায় ।

    Published by:Shubhagata Dey
    First published: