করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

৭২ ঘণ্টায় পাহাড় ও সমতলে আক্রান্ত ২৯৯! দুর্গাপুজো থেকে শিক্ষা নিচ্ছে শহরবাসী...

৭২ ঘণ্টায় পাহাড় ও সমতলে আক্রান্ত ২৯৯! দুর্গাপুজো থেকে শিক্ষা নিচ্ছে শহরবাসী...

দুর্গোৎসবের পর শেষ হল কালীপুজোও। এবারেও জেলা স্বাস্থ্য দফতরের নজর ছিল ভিড় এড়িয়ে দর্শনার্থীরা কতটা প্রতিমা দেখতে বের হয়।

  • Share this:

#শিলিগুড়ি: দুর্গোৎসবের পর শেষ হল কালীপুজোও। এবারেও জেলা স্বাস্থ্য দফতরের নজর ছিল ভিড় এড়িয়ে দর্শনার্থীরা কতটা প্রতিমা দেখতে বের হয়। স্বাস্থ্য বিধি মেনেই বা কতটা মণ্ডপ মণ্ডপ ঘুরে বেড়ান। দুর্গাপুজার পর গ্রাফ চড়েছিল। কালীপুজার তিনদিনে জেলার পাহাড়, সমতল ও পুরসভার ওয়ার্ড মিলিয়ে আক্রান্তের সংখ্যা ২৯৯ জন। যা আপাত দুর্গাপুজোর চাইতে সংখ্যাটা কম। তবে গ্রাফ নামেনি। গড়ে ১০০ জন করে আক্রান্তের পরিসংখ্যান মিলেছে সরকারিভাবেই। এর মধ্যে গত তিন দিনে পুরসভার ৪৭টি ওয়ার্ডেই আক্রান্তের আংখ্যা ১৫২ জন।

পাহাড়ে আক্রান্তের সংখ্যাটা ৪৪ জন। তুলনায় অনেকটাই কম। আর শিলিগুড়ি মহকুমার বাকি চার গ্রামীণ ব্লকে ১০৩ জন। দুর্গাপুজোর অষ্টমী ও নবমীর রাত এবং বিসর্জন ঘাটের ভিড়ের ছবি থেকে কিছুটা হলেও শিক্ষা নিয়েছে শহরবাসী। তাই গ্রাফ বিশেষ বাড়েনি। কার্যত অপরিবর্তিত রয়েছে। তবে এখনও উদ্বেগ কাটেনি। কেননা আজও প্রতিমা নিরঞ্জন হবে বিভিন্ন ঘাটে। কাল থেকে শুরু ছটপুজো। তাই স্বাস্থ্য দফতর-সহ প্রশাসনিক কর্তারা সচেতনতার বার্তা দিয়ে চলেছেন। শিলিগুড়ি পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান অশোক ভট্টাচার্য জানান, কালী পুজোর রাতে শহরে আতশবাজির রোশনাই এবং শব্দ বাজির দাপট এবারে প্রায় ছিল না বললেই চলে। তার জন্যে শহরবাসীকে ধন্যবাদ জানিয়েছেন। ছটপুজোও স্বাস্থ্য বিধি মেনে পালন করার বার্তা তিনি দিয়েছেন।

শিলিগুড়িতে ১৪৭টি ঘাটে ছটপুজ হবে। লালমোহন মৌলিক ঘাটে গ্রিন বেঞ্চের নির্দেশে একটি অংশে 'নো এন্ট্রি' বোর্ড টাঙানো হয়েছে। অন্য অংশে একটি পরিবারের ২ জন করে পুজো করতে পারবে বলে নির্দেশিকায় জানানো হয়েছে। আর এ নিয়ে ছটপুজো কমিটির সদস্যরা কিছুটা অসন্তুষ্ট। তাদের কথায়, নিয়ম ভেঙে পুজো করা হবে না। কিন্তু নির্দেশিকা কিছু দিন আগে জানালে সেইমতো প্রস্তুতি নেওয়া যেত। একেবারে শেষ বেলায় বলায় কিছুটা সমস্যায় পড়তে হচ্ছে। অন্যদিকে, গত ৩ দিনে জেলায় তিন সরকারী কোভিড হাসপাতাল এবং উত্তরবঙ্গ মেডিক্যালে কোভিড জয় করেছেন ২৫৬ জন। যা স্বস্তিদায়ক!

Partha Sarkar

Published by: Shubhagata Dey
First published: November 17, 2020, 8:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर