corona virus btn
corona virus btn
Loading

শিলিগুড়ি পুর এলাকায় একদিনে আক্রান্ত ২০! স্বস্তি বাড়িয়ে ২৪ ঘণ্টা সংক্রমণ শূন্য শৈল শহর

শিলিগুড়ি পুর এলাকায় একদিনে আক্রান্ত ২০! স্বস্তি বাড়িয়ে ২৪ ঘণ্টা সংক্রমণ শূন্য শৈল শহর

সোমবার নতুন করে পুরসভা এলাকাতেই আক্রান্তের সংখ্যা এক লাফে ২০ জন বেড়ে গিয়েছে । যা এখনও পর্যন্ত রেকর্ড !

  • Share this:

#শিলিগুড়ি: করোনা আক্রান্ত হু হু করে বাড়ছে শিলিগুড়িতে । আজও নতুন করে পুরসভা এলাকাতেই আক্রান্তের সংখ্যা এক লাফে ২০ ! যা এখনও পর্যন্ত রেকর্ড ! এর আগে পুরসভা এলাকায় একদিনে ১৮ জন আক্রান্ত হয়েছিলেন । পাহাড় ও সমতল মিলিয়ে আক্রান্তের সংখ্যা ২০০-র কাছাকাছি ।

সোমবার নতুন করে পাহাড়ে অর্থাৎ দার্জিলিং এবং কালিম্পংয়ে আক্রান্তের খোঁজ মেলেনি । তবে সমতলে আক্রান্ত বাড়ায় উদ্বেগও বাড়ছে । এই প্রথম করোনায় আক্রান্ত হলেন শিলিগুড়ি পুলিশ কমিশনারের এক পুলিশ কর্মী । তিনি ডগ স্কোয়াডের কর্মী । এর আগে কালিম্পংয়ে দু'জন সিভিক ভলান্টিয়ার আক্রান্ত হয়েছেন ।

শিলিগুড়ি পুরসভার ১৮, ২৮, ৪৫, ৪৬ নং ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা বেশী । এছাড়া ৭ নম্বর ওয়ার্ডে আক্রান্তের স্ত্রীর সোয়াব রিপোর্ট নতুন করে পজিটিভ এসেছে । পাশাপাশি সংযোজিত ওয়ার্ডেও খোঁজ মিলেছে সংক্রমণের । পুরসভার ৩৩ এবং ৩৭ নং ওয়ার্ডে আজ প্রথম আক্রান্তের খোঁজ মিলেছে । পজিটিভ রিপোর্ট আসার পর প্রতিটি ওয়ার্ডের আক্রান্তের বাড়ির চারপাশ স্যানিটাইজ করা হয় । কোথাও দমকল কর্মী, কোথাও আবার পুরসভার কর্মীরা গিয়ে স্যানিটাইজ করেন । আগামিকাল সকালে ফের স্যানিটাইজেশনের কাজ চালাবেন পুরসভার কর্মীরা । প্রয়োজনে বাঁশের ব্যারিকেড করে দেওয়া হবে । ইতিমধ্যেই শহর লাগোয়া ডাবগ্রাম ২ নং গ্রাম পঞ্চায়েত এলাকাতেও আক্রান্তের খোঁজ মিলেছে । তবে শহরের ৪৬ নং ওয়ার্ড আক্রান্তের নিরিখে শীর্ষে । এই ওয়ার্ডকে পুরপুরি বন্ধ করে দেওয়ার আর্জি জানিয়েছেন পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান অশোক ভট্টাচার্য ।

শিলিগুড়ি মহকুমা শাসকের কাছে তিনি প্রস্তাব রেখেছেন । আজ ওই ওয়ার্ডে যান পুরসভার এক প্রতিনিধি দল । বৈঠকে বসে ওয়ার্ড কমিটি । করোনার উপসর্গ নিয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আইশোলেশন, রিকু ওয়ার্ড এবং সার্জিক্যাল আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন অনেকেই । ভিড় বাড়ছে কোভিড স্পেশ্যাল দুটি হাসপাতালেও । শিলিগুড়ি পুরসভার চেয়ারম্যান জানান, অযথা আতঙ্কিত না হওয়ারই কারণ নেই । তাঁর দাবী, করোনা মানেই মৃত্যু নয় । সতর্কতা হিসেবে শীঘ্রই লিফলেট বিলি করা হবে বলে জানান তিনি ।

Partha Sarkar

Published by: Shubhagata Dey
First published: June 16, 2020, 1:32 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर