ভারতে করোনা আক্রান্ত বেড়ে ৩১৬, অসমে আক্রান্ত সাড়ে ৪ বছরের শিশু

ভারতে করোনা আক্রান্ত বেড়ে ৩১৬, অসমে আক্রান্ত সাড়ে ৪ বছরের শিশু
Representational Image

জোরহাটে করোনায় আক্রান্ত হল সাড়ে ৪ বছরের একটি শিশু ৷

  • Share this:

#জোরহাট:   ভারতে করোনা আক্রান্ত বেড়ে ৩১৬ ৷ অসমে প্রথম করোনা আক্রান্ত ৷ জোরহাটে করোনায় আক্রান্ত হল সাড়ে ৪ বছরের একটি শিশু ৷

এদিকে  করোনা মোকাবিলায় আজ, রবিবার জনতা কারফিউ। সামাজিক মেলামেশায় রাশ টানার চেষ্টা। কিন্তু, এই জনতা কারফিউ ঘিরে হাজারো গুজব। সরকারের তাই আর্জি, গুজবে কান দেবেন না। করোনা মোকাবিলায় নরেন্দ্র মোদির দাওয়াই জনতা কারফিউ। এই রবিবার তাই আলাদা। আর পাঁচটা রবিবারের মতো শুধুই ছুটির মেজাজ নয়। সঙ্গে রয়েছে দায়িত্বও।

প্রধানমন্ত্রীর আর্জি সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত বাড়ি থেকে বেরোবেন না ৷ রবিবার বিকেল পাঁচটায় হাততালি দিয়ে অথবা ঘণ্টা বা বাসন বাজিয়ে জরুরি পরিষেবায় যুক্তদের কৃতজ্ঞতা জানান ৷

করোনার দাওয়াই জনতা কারফিউ। লক্ষ্য, সামাজিক মেলামেশায় রাশ টানা। কিন্তু, এই জনতা কারফিউকে ঘিরে গল্পের গরু গাছে উঠেছে। কেউ বলছেন, রবিবার, জনতা কারফিউয়ের দিন হেলিকপ্টার থেকে ওষুধ ছড়ানো হবে। অ্যান্টি ভাইরাস। যাতে করোনাকে কাবু করা যায়।

অনেকে আবার বলছেন, জনতা কারফিউ না কি শুধু একদিনের জন্য নয়। এই কারফিউ লাগাতার চলবেএই গুজবও রটেছে, জনতা কারফিউয়ে যাতে কেউ বের না হন তা নিশ্চিত করতে রাস্তায় থাকবে বিশাল পুলিশ ৷কিন্তু, এ সবের কিছুই হবে না। সবই গুজব। সরকারের আরজি, গুজবে কান দেবেন না। রবিবার সকাল থেকে জনতা কারফিউয়ে মন দিন। একদিনের জন্য সামাজিক মেলামেশা বন্ধ করে বাড়িতে থাকুন।

First published: March 22, 2020, 9:27 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर