corona virus btn
corona virus btn
Loading

সামাণ্য রোজগার থেকেই দিলেন অর্থ, করোনা যুদ্ধে মৃত্যু ভয়কে পরোয়া না করে সেবায় ব্রতী আশা কর্মী

সামাণ্য রোজগার থেকেই দিলেন অর্থ, করোনা যুদ্ধে মৃত্যু ভয়কে পরোয়া না করে সেবায় ব্রতী আশা কর্মী

আর্থিক ক্ষমতা নয় দান করতে প্রয়োজন শুধু বড় হৃদয়

  • Share this:

#পূর্ব মেদিনীপুর: পূর্ব মেদিনীপুর জেলার শহীদ মাতঙ্গিনী ব্লকের স্মিতা চক্রবর্তী। পেশা আশাকর্মী। বর্তমান করোনা আতঙ্কের আবহে দিনরাত এ গ্রাম থেকে অন্য গ্রাম, জায়গায় জায়গায় মানুষের কাছে গিয়ে সচেতন করে চলেছেন। কারোর মধ্যে কোন রোগ লক্ষণ দেখা দিলে  সঙ্গে সঙ্গে দায়িত্ব পালন করছেন। বর্তমান কঠিন সময়ে যখন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার খবর আসছে, তখনও  পরিস্থিতি মোকাবিলায় সচেষ্ট আছেন তিনি। স্মিতাদেবী যে ব্লক এলাকার আশাকর্মী, তমলুকের সেই শহীদ মাতঙ্গিনী এলাকায় করোনা আক্রান্ত মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে।

এলাকার এই কঠিন সময়ে অন্য সহকর্মীদের সঙ্গে সদা সচেষ্ট তিনিও। এসবের মাঝেই আজ তিনি মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করেছেন। শহীদ মাতঙ্গিনী ব্লকের আশাকর্মী স্মিতা চক্রবর্তী নিজের জমানো অর্থ থেকে দশ হাজার টাকা তুলে দিয়েছেন করোনা মোকাবিলার জন্য গড়া রিলিফ ফান্ডে। অসুস্থ  মানুষদের সেবাদানের  পাশাপাশি নিজের ক্ষমতা মেনে আর্থিক সহযোগিতার হাতও বাড়িয়ে দিয়েছেন তমলুকের সাইরা গ্রামের আশাকর্মী স্মিতা চক্রবর্তী। শুক্রবার তিনি শহীদ মাতঙ্গিনী ব্লকের ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক সুমন মন্ডলের হাতে দশ হাজার টাকার চেক তুলে দেন।

এলাকায় করোনা  প্রকট প্রবল, তাই দিনরাত এক করেই কাজে লেগে রয়েছেন সমস্ত স্বাস্থ্যকর্মীরা। তাদের সঙ্গেই সেবার কাজে এগিয়ে এসেছেন আশাকর্মীরাও। মানুষজনদের  সেবাদানের পাশাপাশি এভাবে সেবার কাজে অর্থ দান করে নিজেকে উদাহরণ হিসেবে তুলে ধরলেন আশাকর্মী স্মিতা চক্রবর্তী। তিনি বলেন, "ইচ্ছে আমার অনেক, কিন্তু সামর্থ্য কম। সেই সামর্থ্যেই আমি মুখ‍্যমন্ত্রীর ত্রাণ তহবিলে এই সামান্য অর্থ তুলে দিলাম।" শহীদ মাতঙ্গিনী ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক সুমন মন্ডল বলেন, "স্মিতাদেবীর এই উদ‍্যোগকে আমরা স্বাগত জানাচ্ছি।"

SUJIT BHOWMIK

Published by: Debalina Datta
First published: April 17, 2020, 10:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर