corona virus btn
corona virus btn
Loading

#Lockdown: রাজনীতি আজ দূরে থাক. সুজনের পাশে  রক্তদানে অরূপ-চন্দ্রিমা  

#Lockdown: রাজনীতি আজ দূরে থাক. সুজনের পাশে  রক্তদানে অরূপ-চন্দ্রিমা  

সিপিএম কে রক্তদানে অনুমতি দিয়ে এবং সেই কর্মসূচীতে রাজ্যের মন্ত্রীদের উপস্থিতি র মধ্যে দিয়ে বিশেষ কোন বার্তাই কি স্পষ্ট করতে চাইলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

  • Share this:

#কলকাতা: সিপিএম এর রক্তদান শিবিরে সূজন চক্রবর্তী র পাশে অরূপ বিশ্বাস এবং চন্দ্রিমা ভট্টাচার্য । এমনই ছবি দেখা গেলো শুক্রবার। এদিন নেতাজী নগর মোড়ে বাস্তুহারা সমতির দপ্তরের সামনে একটি রক্তদান শিবিরের আয়োজন করেছিলো সিপিআই এম টালিগঞ্জ এরিয়া কমিটি।

বিধি মেনে মোবাইল ভ্যানে রক্তদান করার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। তার প্রথম পদক্ষেপ হিসেবে শুক্রবার সিপিএম র আবেদনে সাড়া দিয়ে রক্তদানের জন্য বিশেষ ভ্যান পাঠায় রাজ্য স্বাস্থ্য দপ্তর। বাম পরিষদীয় দলনেতা রাজ্য সরকারের কাছে এ নিয়ে আবেদন করেছিলেন। সেই আবেদনেই সাড়া দিয়ে এদিন এই বিশেষ ভ্যান পাঠায় রাজ্য। সকাল সাড়ে দশটায় এদিন সূজন চক্রবর্তী উদ্বোধন করতে পৌছান রক্তদান শিবিরে। এরপরই হঠাৎ সেখানে উপস্থিত হন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য  ও অরূপ বিশ্বাস। সংগে তৃণমূলের কাউন্সিলররাও।

বামেদের রক্তদান শিবিরে তৃণমূল নেতা মন্ত্রীদের উপস্থিতি দেখে অবাক হন বামকর্মী রাও। হকচকিয়ে উঠে এগিয়ে য়ান সূজন। অতিথি দের বসান। চা আর মিস্টি সহয়োগে আপ্যায়ন করা হয়। মন্ত্রীরা বাম নেতাদের জানান,  করোনা পর্বে রক্তদান শিবির হচ্ছে। তাই তারা সরকারের তরফে দেখভাল করতে এসেছেন। পরে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন "করোনা র এই সময়ে কোন রাজনৈতিক ভেদাভেদ রাখতে চান না আমাদের মানবিক মুখ্যমন্ত্রী। তাই প্রথম রক্তদান শিবির করার অনুমতি বিরোধী বামেদের দিয়েছেন তিনি "। কিন্তু বামেদের এই উদ্যোগে মন্ত্রীদের উপস্থিতি কেন ?  এই প্রস্নের উত্তরে চন্দ্রিমা বলেন " মোবাইল ভ্যানে রক্তদান এই পর্বে প্রথম। সরকারের নতুন এক্সপেরিমেন্ট। তাই দেখতে এসেছিলাম "।

তবে করোনায় রাজনীতি করছে রাজ্য বিজেপি,  যখন  এই নিয়ে সরব রাজ্যের শাসক দল। দলের অন্যতম মুখপাত্র ডেরেক ও ব্রায়েন যখন স্যোশাল মিডিয়ায় বার্তা দিচ্ছেন, রাজ্য বিজেপির উদ্দেশ্য প্রণোদিত ভাবে রাজ্য সরকারের সমালোচনার। ঠিক সেই সময়ে সিপিএম কে রক্তদানে অনুমতি দিয়ে এবং সেই কর্মসূচীতে রাজ্যের মন্ত্রীদের উপস্থিতি র মধ্যে দিয়ে বিশেষ কোন  বার্তাই কি স্পষ্ট করতে চাইলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

SOURAV GUHA

Published by: Debalina Datta
First published: April 17, 2020, 6:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर