corona virus btn
corona virus btn
Loading

করোনা আক্রান্তদের জন্য হাসপাতাল ও চিকিৎসা পরিষেবা, দেশবাসীর বিপদে বিরাট ঘোষণা ভারতীয় সেনার

করোনা আক্রান্তদের জন্য হাসপাতাল ও চিকিৎসা পরিষেবা, দেশবাসীর বিপদে বিরাট ঘোষণা ভারতীয় সেনার
অসময়ে দেশের জন্যে বড় সিদ্ধান্ত ভারতীয় সেনার।

এই মুহূর্তে দেশে ১১৩ টি মিলিটারি হাসপাতাল রয়েছে। ভারতীয় বায়ুসেনার হাসপাতাল রয়েছে ১২টি। নৌসেনার হাসপাতালের সংখ্যা ৯। এর মধ্যে থেকেই ৯০০০ বেড বরাদ্দ হবে করোনা রোগীদের জন্যে।

  • Share this:

প্রতিনিয়ত বিপদ বাড়়ছে দেশে। এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ১৬৩৭। আক্রান্তের সংখ্যা বা়ড়বে বলেই অনুমান সব মহলের। এই পরিস্থিতিতে স্বাস্থ্য পরিষেবা সচল রাখতে এগিয়ে এল ভারতীয় সেনা। সেনাবাহিনীর হাসপাতাল চিকিৎসক, চিকিৎসা সরঞ্জাম করোন মোকাবিলায় ব্যবহার করতে দেওয়া হবে, এমনটাই বিবৃতি দিয়ে জানানো হল সেনার তরফে।

সেনা সূত্রে খবর , সেনা হাসপাতালের ৯০০০ বেড এই সময় সংরক্ষিত থাকবে করোনা রোগীদের জন্যে। শুধু তাই নয়, সারা দেশ জুড়ে ৮৫০০ হাজার সেনা চিকিৎসক করোনা আক্রান্তদের চিকিৎসা করবেন। সেনার স্বাস্থ্যকর্মীদের একাংশও করোনা চিকিৎসায় হাত লাগাবে।

প্রসঙ্গত আগে থেকেই বিদেশ থেকে আসা বড় সংখ্যক মানুষকে পর্যবেক্ষণের জন্যে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছিল ভারতীয় সেনা। ভারতীয় সেনাপ্রধান এমএম নরবনে সংবাদমাধ্যমকে জানান সব রকম সাহায্য করতে প্রস্তুত সেনা। তার পরেই এই পদক্ষেপ।

এই মুহূর্তে দেশে ১১৩ টি মিলিটারি হাসপাতাল রয়েছে। ভারতীয় বায়ুসেনার হাসপাতাল রয়েছে ১২টি। নৌসেনার হাসপাতালের সংখ্যা ৯। এর মধ্যে থেকেই ৯০০০ বেড বরাদ্দ হবে করোনা রোগীদের জন্যে। এই হাসপাতালগুলির মধ্যেই কি কয়েকটিকে সম্পূর্ণ করোনা রোগীদের জন্যে ছেড়ে দেওয়া হবে নাকি প্রতিটি হাসপাতালে করোনা ইউনিট গড়ে তোলা হবে সে বিষয়ে এখনও নিশ্চিত কিছু জানা যায়নি।

Published by: Arka Deb
First published: April 1, 2020, 8:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर