corona virus btn
corona virus btn
Loading

মালদহে করোনা পজিটিভ আরও ৪, পরিযায়ীরা ফিরতেই নতুন সংক্রমণের হদিশ

মালদহে করোনা পজিটিভ আরও ৪, পরিযায়ীরা ফিরতেই নতুন সংক্রমণের হদিশ
বাড়ি ফেরার জন্য বাস স্ট্যান্ডে পরিযায়ী শ্রমিকদের লাইন

এঁরা প্রত্যেকেই স্পেশাল ট্রেনে ডানকুনি আসেন। এরপর সরকারি বাসে করে আনা হয়েছিল মালদহে।

  • Share this:

#মালদহ: মালদহে নতুন করে চার করোনা আক্রান্তের হদিশ মিলল। রাজস্থানের  আজমের ফেরত চারজনের নমুনা  পরীক্ষায় করোনা পজিটিভ। এদের মধ্যে দুজন পুরুষ ও দুজন মহিলা। প্রত্যেকেই হরিশ্চন্দ্রপুর -১ ব্লকের বাসিন্দা। নমুনা পজেটিভ হওয়ার পরপরই ভর্তি করা হল মালদহের কোভিড হাসপাতালে।

এঁরা প্রত্যেকেই স্পেশাল ট্রেনে ডানকুনি আসেন। এরপর  সরকারি বাসে করে আনা হয়েছিল মালদহে। এনিয়ে মালদহে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো সাত। এর মধ্যে একজন সুস্থ হয়েছেন। নতুন করে যে কয়েকজন করোনা আক্রান্ত হয়েছেন তাঁরা গত ৫ মে রাতে স্পেশাল ট্রেনে ডানকুনি হয়ে মালদহ আসেন। সাতটি বাসে মোট ২২৫ জন মালদহের বাসিন্দাকে ফেরত আনা হয়েছিল। জেলায় ফেরার পর ওই দিন রাতেই মালদহের গৌড়কন্যা বাস টার্মিনাসে ক্যাম্প করে প্রত্যেকের  লালারসের নমুনা সংগ্রহ করা হয়। ওই নমুনা পরীক্ষা করতে গিয়েই মালদা মেডিকেল কলেজে নতুন করে চার আক্রান্তের খোঁজ মিলেছে।

এদিকে মালদহে ফেরার পর আক্রান্ত চারজন দুটি সরকারি বাসে হরিশ্চন্দ্রপুর ফিরেছিলেন বলে সূত্রের খবর । ওই দুটি বাসেও প্রায় ৬০ জন যাত্রী ছিলেন। হরিশ্চন্দ্রপুর ফিরে আসার পর প্রত্যেককেই হোম কোয়ারান্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু কাউকেই ইনস্টিটিউশনাল কোয়ারান্টিনে রাখা হয়নি।

বাড়ির পরিবেশে ফিরে আরো অনেকের সংস্পর্শে এসেছিলেন এঁরা। এই অবস্থায় এই চারজনের মাধ্যমে আরও কতজন সংস্পর্শে আসেন তা খুঁজে বের করার চেষ্টা করছে প্রশাসন। এদিকে পরিযায়ীরা ফেরার পরে সংক্রমণ ধরা পড়ার ঘটনার পর  মালদার হরিশ্চন্দ্রপুরে একাধিক গ্রামে ছড়িয়েছে আতঙ্ক।

Published by: Arindam Gupta
First published: May 9, 2020, 12:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर