corona virus btn
corona virus btn
Loading

শিলিগুড়িতে ফের করোনা আক্রান্তের মৃত্যু, কড়া লকডাউনের পক্ষে সওয়াল করছেন অনেকে

শিলিগুড়িতে ফের করোনা আক্রান্তের মৃত্যু, কড়া লকডাউনের পক্ষে সওয়াল করছেন অনেকে
ফের করোনা আক্রান্তের মৃত্যু হল শিলিগুড়িতে।

সব মিলিয়ে দার্জিলিং জেলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ জন। উত্তরবঙ্গে মোট মৃত ৬জন।

  • Share this:

#শিলিগুড়ি: ফের এক করোনা আক্রান্তের মৃত্যু হল শিলিগুড়িতে। এবারে এক স্বাস্থ্য কর্মীর মৃত্যু। সব মিলিয়ে দার্জিলিং জেলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ জন। উত্তরবঙ্গে মোট মৃত ৬জন।

মৃত স্বাস্থ্যকর্মী ফাঁসিদেওয়ার লিম্বুটারি কোয়ারেন্টাইন সেন্টারে কর্তব্যরত ছিলেন। দিন কয়েক আগেই করোনার উপসর্গ ধরা পড়েছিল তাঁর। লালা রসের নমুনা পজিটিভ আসতেই ভর্তি হন কোভিড স্পেশাল হাসপাতালে। গতকালই ভর্তি হন  শিলিগুড়ির কাওয়াখালির কোভিড স্পেশাল হাসপাতালে। আজ রাতে তাঁর মৃত্যু হয়। এর আগে শিলিগুড়ির ৪৫ ও ৪৭ নং ওয়ার্ডের দুই বাসিন্দার করোনায় মৃত্যু হয়।

চম্পাসারির এক ব্যক্তিরও করোনায় মৃত্যু হয় দু'দিন আগে। উত্তরবঙ্গের কালিম্পংয়ের এক মহিলা ও ডুয়ার্সের নাগরাকাটার এক বাসিন্দারও করোনায় মৃত্যু হয়।

এদিকে আজ দার্জিলিং জেলায় নতুন করে আরো তিন আক্রান্তের খোঁজ মিলেছে। এর মধ্যে পাহাড়ের দুই বাসিন্দা রয়েছেন। অন্যজন শিলিগুড়ির মাটিগাড়ার। তবে শিলিগুড়ি পুরসভায় নতুন করে আক্রান্তের খোঁজ আজ মেলেনি। তবে উদ্বেগ বাড়ছে জেলাজুড়ে।

আক্রান্তদের মধ্যে অধিকাংশই ভিন রাজ্য ফেরত বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে। কোয়ারেন্টাইন সেন্টারগুলো থেকেই সংক্রমণ ছড়াচ্ছে বলে জানিয়েছেন এক স্বাস্থ্যকর্তা। আক্রান্তের সংখ্যা বাড়ায় উদ্বিগ্ন প্রশাসনও নতুন ব্যবস্থা নিতে চলেছে।

আজ শিলিগুড়ির বিধান মার্কেট পরিদর্শনে যান জেলাশাসক এস পুন্নমবালাম। প্রতিটি মার্কেটেই ভিড় এড়াতে রাজ্যের স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি অতিরিক্ত নির্দেশিকা জারি করছে জেলা প্রশাসন। যা শীঘ্রই চালু হবে। বাড়তি সতর্কতা হিসেবে সোমবার থেকে বন্ধ থাকছে শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট। গতকাল থেকেই মার্কেটের মাছের আড়ত বন্ধ করা হয়েছে। এবারে সবজি ও ফলের আড়তও বন্ধ করা হচ্ছে। সোমবার থেকে বন্ধ থাকবে টানা ৭ দিন।অন্যদিকে কালিম্পংয়েও আজ নতুন করে আক্রান্তের খোঁজ মেলেনি।

গোটা উত্তরবঙ্গে শেষ কয়েক দিনে লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ায় ফের কড়া লকডাউনের পক্ষেই সওয়াল করেছেন জেলার বড় অংশের লোকেরা।

Published by: Arka Deb
First published: June 14, 2020, 1:00 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर