হোম /খবর /করোনা ভাইরাস /
মালদহে আশ্চর্যজনকভাবে উদ্ধার প্রাচীন সরস্বতী মূর্তি, লকডাউনে ছড়াল চাঞ্চল্য

মালদহের বামনগোলায় আশ্চর্যজনকভাবে উদ্ধার প্রাচীন সরস্বতী মূর্তি, লকডাউনে ছড়াল চাঞ্চল্য

মূর্তি উদ্ধারের খবরে মুহূর্তের মধ্যে এলাকায় ভিড় জমে যায় । অনেকে পূজার্চনাও শুরু করে দেন । লকডাউন পরিস্থিতিতে সামাজিক দূরত্ব উধাও হয়ে যায় ।

  • Last Updated :
  • Share this:

#মালদহ:-মালদহের বামনগোলা উদ্ধার হলো প্রাচীন সরস্বতীর মূর্তি। বামনগোলা থানার গোলজয়ী গ্রামে স্থানীয় মন্ডল সোরেন নামে এক ব্যক্তির পুকুর পাড়ে মঙ্গলবার দুপুরে কষ্টি পাথরের মূর্তি দেখতে পান স্থানীয়রা। মূর্তিটি প্রায় এক ফুট উঁচু এবং আড়াই কেজি ওজনের। জানা গিয়েছে, এলাকায় পুকুরে স্নান করতে নেমেছিল স্থানীয় দুই কিশোর। প্রথমে তারাই মূর্তি দেখতে পান। মূর্তি উদ্ধারের খবরে মুহূর্তের মধ্যে এলাকায় ভিড় জমে যায় । অনেকে পূজার্চনাও  শুরু করে দেন । লকডাউন পরিস্থিতিতে সামাজিক দূরত্ব উধাও হয়ে যায় ।

খবর পেয়ে এলাকায় পৌঁছয় বামনগোলা থানার পুলিশ । প্রথমে স্থানীয়রা পুলিশকে মূর্তি না নিয়ে যাওয়ার জন্য আর্জি জানান। এলাকাতেই মূর্তি রেখে পুজোর কথা বলা হয় । পরে অবশ্য পুলিশ স্থানীয়দের বুঝিয়ে মূর্তি উদ্ধার করে থানায় নিয়ে আসে। গ্রামবাসীদের একাংশের ধারণা, উদ্ধার হওয়া মূর্তিটি সরস্বতীর প্রাচীন রূপ। তবে এটি ভাঙা অবস্থায় উদ্ধার হওয়ায় পুরাতত্ত্ববিদদের একাংশের ধারণা, বড় কোনও বিষ্ণু মূর্তির সঙ্গেই এই সরস্বতী মূর্তি ছিল। পুলিশ জানিয়েছে, এলাকার মানুষজন উদ্ধার হওয়া মূর্তিটি নিয়ে হইচই করে পুজো শুরু করে দিয়েছিলেন । লকডাউন পরিস্থিতিতে যা অত্যন্ত বিপদজনক । পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে দ্রুত মূর্তিটি উদ্ধার করা হয়। নিয়ম মেনে ওই মূর্তি মালদহ মিউজিয়ামে হস্তান্তর করা হবে বলেও জানিয়েছে পুলিশ।

Sebak Deb Sharma 

Published by:Elina Datta
First published:

Tags: Corona, Corona outbreak, Corona state lock down, Coronavirus, COVID-19