করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

ভিলেনদের মতো করোনাকেও কাবু করবেন বিগ বি, আরোগ্য কামনায় শহরে ভক্তদের হোম-যজ্ঞ

ভিলেনদের মতো করোনাকেও কাবু করবেন বিগ বি, আরোগ্য কামনায় শহরে ভক্তদের হোম-যজ্ঞ

৩০০ বছরের বেশি পুরনো হাতিবাগানের বড় ঠাকুর মন্দিরে সেই যজ্ঞ অনুষ্ঠিত হয়।

  • Share this:

#কলকাতা: পর্দার বড় বড় খলনায়কদের মত করোনাও কাবু হবে বিগ বি'র কাছে, সেই আশাতেই হোম যজ্ঞ হল উত্তর কলকাতায়। ৩০০ বছরের বেশি পুরনো হাতিবাগানের বড় ঠাকুর মন্দিরে সেই যজ্ঞ অনুষ্ঠিত হয়। শনিবার রাতে অমিতাভ বচ্চন নিজেই সোশ্যাল মিডিয়ায় অগণিত ভক্তদের জানান, তাঁর শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস করোনা। তারপরে বিশ্ব জুড়ে উদ্বেগ উৎকণ্ঠায় রয়েছেন তাঁর  গুণমুগ্ধরা।

কীভাবে কিংবদন্তী অভিনেতার শরীরে করোনা ভাইরাস প্রবেশ করল সেই নিয়ে চলছে বিস্তর জল্পনা। বিগ বি'র শারীরিক অবস্থা এখন কেমন, তার প্রতিমুহূর্তের আপডেটের দিকে তাকিয়ে গোটা দেশ। অমিতাভের সুস্থতার জন্য চলছে প্রার্থনা।

কলকাতার সঙ্গে অমিতাভ বচ্চনের সম্পর্ক দীর্ঘদিনের। যখন তিনি সুপারস্টার হননি, তার আগে থেকেই এই শহরে তাঁর যোগাযোগ। এই শহরের বুকেই শুরু হয়েছিল তাঁর কর্মজীবন। চলচ্চিত্র জগতেও হাতে খড়িও হয়েছিল কলকাতা থেকেই। মৃণাল সেনের ভুবন সোম ছবির মাধ্যমে। তবে সেখানে তিনি অভিনয় করেননি। বিগ বি কাজ করেছিলেন 'ন্যারেটর' হিসেবে। তাই অমিতাভের শরীরে করোনা থাবা বসিয়েছে শুনে থেমে থাকতে পারিনি এ শহর। কলকাতা পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের অন্তর্গত হাতিবাগানের কৃষ্ণরাম বোস স্ট্রিটের ৩০০ বছরের পুরনো শিব মন্দিরে রবিবার অমিতাভের সুস্থতার জন্য হোম যজ্ঞ করা হয়।

স্থানীয় বাসিন্দাদের পক্ষ থেকে আয়োজন করা হয়েছিল এই হোম যজ্ঞ। সকাল ১১টা থেকে শুরু হয়ে প্রায় দু-ঘন্টা ধরে চলে প্রার্থনা।  উদ্যোক্তাদের তরফে খোকন দাস বলেন, 'অমিতাভ বচ্চন আমাদের হৃদয়ে ছিলেন আছেন এবং থাকবেন। আমাদের শহরে শুরু হয়েছিল তাঁর পথ চলা। তিনি প্রতি বছর আমাদের চলচ্চিত্র উৎসবে মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে আসেন। তাঁর সঙ্গে আমাদের অত্যন্ত নিবিড় সম্পর্ক। তাই তার শারীরিক সুস্থতা কামনা করার পাশাপাশি সারা বিশ্ব যাতে ভাইরাসের প্রকোপ থেকে মুক্ত হয়, তার কামনা করা হচ্ছে।'

SOUJAN MONDAL

Published by: Shubhagata Dey
First published: July 12, 2020, 2:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर