Home /News /coronavirus-latest-news /
রাস্তায় বেরলেই নিতে হবে কলকাতা পুলিশের ই-পাস, মঙ্গলবার সকাল থেকেই করা যাবে আবেদন  

রাস্তায় বেরলেই নিতে হবে কলকাতা পুলিশের ই-পাস, মঙ্গলবার সকাল থেকেই করা যাবে আবেদন  

রাজ্য সরকারের নির্দেশ মত যারা কলকাতা শহরের রাস্তায় বেরবেন তাদের জন্য কলকাতা পুলিশের তরফে ট্যুইট করে ই-পাসের কথা জানানো হয়েছে।

  • Share this:

 #কলকাতা:লকডাউনের মধ্যেও বেশকিছু ক্ষেত্রে ছাড় দিয়েছে রাজ্য সরকার। শহরের সব জায়গায় না হলেও বেশকিছু জায়গায় দোকান খোলার অনুমতি মিলেছে, যদিও সবই শর্ত সাপেক্ষে সবই। শুরুই যে দোকান তা নয়, বেশকিছু অফিসও খোলাও থাকবে বলে জানানো হয়েছে। যদিও এক্ষেত্রে সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে অফিসের পঁচিশ শতাংশ লোক নিয়েই অফিস খোলা রাখতে বলা হয়েছে। রাজ্য সরকারের নির্দেশ মত যারা কলকাতা শহরের রাস্তায় বেরবেন তাদের জন্য কলকাতা পুলিশের তরফে ট্যুইট করে ই-পাসের কথা জানানো হয়েছে। তাদের যাতে শহরের রাস্তায় হয়রানির স্বীকার হতে না হয় তার জন্য মঙ্গলবার সকাল সাতটা থেকেই সেই পাসের আবেদন করা যাবে বলে জানানো হয়েছে।

যদিও যারা কলকাতা এলাকার মূলত তারাই কলকাতা পুলিশের এই ই-পাসের সুবিধা পাবেন। নির্দিষ্ট কিছু তথ্যের ভিত্তিতেই এই পাস মিলবে। এই পাস শুধুমাত্র সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত বৈধ থাকবে। এদিন টুইট করে জানানো হয়েছে যারা এই পাসের অনুমতি চাইবেন তাদের নিদিষ্ট একটি লিঙ্কে গিয়েই অনুমতি চাইতে হবে। লিঙ্কটি হল- coronapass.kolkatapolice.org

এই লিঙ্কে গিয়ে বেশকিছু তথ্যের ভিত্তিতেই কলকাতা পুলিশের তরফে মিলবে অনুমতি। রাজ্য সরকারের তরফে ছাড় দেওয়া হলেও শহরবাসীর মনে প্রশ্ন ছিল নিদিষ্ট গন্তব্যস্থলে পৌঁছাতে সমস্যায় পড়তে হবে না তো? সেই সমস্যা থেকে রেহাই পেতেই কলকাতা পুলিশের তরফে এই পাস। যদিও একটি গাড়ির মধ্যে  চালক ছাড়া দুইজনেরই অনুমতি আছে যাতায়াতের ক্ষেত্রে।

Susobhan Bhattachrya

Published by:Elina Datta
First published:

Tags: Corona, Corona outbreak, Corona state lock down, Coronavirus, COVID-19, Kolakata Police. Epass

পরবর্তী খবর