corona virus btn
corona virus btn
Loading

ঘুরে ঘুরে ভবঘুরে, পথ কুকুরের পাতে খাবার তুলে দিয়ে জন্মদিন পালন এক হবু চিকিৎসকের

ঘুরে ঘুরে ভবঘুরে, পথ কুকুরের পাতে খাবার তুলে দিয়ে জন্মদিন পালন এক হবু চিকিৎসকের

জন্মদিনে ওর এগিয়ে আসাকে স্যালুট জানিয়েছে স্থানীয় বাসিন্দারা। বিধাননগর এলাকায় প্রতিদিনই এগিয়ে আসছেন স্থানীয়রা।

  • Share this:

#শিলিগুড়ি: আজ ছিল ওর জন্মদিন। ২৪ তম জন্মদিন। ভাবনাটা ছিল লকডাউনের প্রথম দিন থেকেই। কেননা ও তো একজন হবু চিকিৎসক। বাড়িতে বসেই দেখছে মারণ করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রথম থেকেই সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই চালিয়ে আসছেন চিকিৎসক, নার্স সহ স্বাস্থ্য কর্মীরা। তাই আজ নিজের জন্মদিন অন্যভাবে কাটালো বছর ২৪-য়ের তরুণী জয়িতা রায়।

ওর বাড়ি শিলিগুড়ির বিধাননগরে। আজ লকডাউন ভেঙে বাড়ি থেকে বের হয় ও। সঙ্গে খাবারের প্যাকেট। ডিমের ঝোল আর ভাত! স্থানীয় সমাজসেবীদের সঙ্গে নিয়ে চষে বেড়ান বিধাননগর, মুরলীগছ এলাকা। ৩১ নম্বর জাতীয় সড়কের পাশে বসে থাকা ভবঘুরেদের হাতে তুলে দেন খাবারের প্যাকেট। গরমা গরম ডিমের কারি আর ভাত! পাশাপাশি কয়েকজন ভবঘুরের হাতে তুলে দেন নতুন শাড়িও!

লকডাউনের জেরে জন্মদিনে নিজে নতুন জামাকাপড় না পড়লেও ভবঘুরেদের হাতে তুলে দিয়েছে নতুন বস্ত্র। নতুন শাড়ি হাতে পেয়ে খুশী হয়ে ওঠে ওরা। করোনা মোকাবিলায় লকডাউনই একমাত্র পথ। বিকল্প পথ যে আর নেই। আর এর জেরে বিপাকে অসহায় দুঃস্থ মানুষেরা। দোকানপাট বন্ধ থাকায় সমস্যায় ভবঘুরেরাও। তাই আজ নিজের বিশেষ দিনে ওদের মুখে খাবার তুলে দিতে পেরে খুশী হবু হোমিওপ্যাথি চিকিৎসক জয়িতা রায়।

শুধু ভবঘুরেদেরই নয়, পথ কুকুরদের মুখেও খাবার তুলে দেয় জয়িতা। জন্মদিনে ওর এগিয়ে আসাকে স্যালুট জানিয়েছে স্থানীয় বাসিন্দারা। বিধাননগর এলাকায় প্রতিদিনই এগিয়ে আসছেন স্থানীয়রা। অসহায়দের অভুক্ত না রাখার শপথ নিয়েছে এলাকাবাসী। বিপদের দিনে স্থানীয়রা এগিয়ে আসায় দুঃস্থদের মুখেও দু'বেলা খাবার জুটছে। একঘেয়েমি খাবার নয়। ডাল, ভাত, সোয়াবিনের তরকারি তো বটেই, কোনো দিন পাঁঠার মাংসের ঝোল আর ভাত। আবার কোনোদিন চিকেন আর ভাত! আগামী ১৭ মে পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউনের মেয়াদ। বাকি দিনগুলোও ওদের পাশে দাঁড়াবে বিধাননগরবাসী।

Partha Pratim Sarkar

Published by: Elina Datta
First published: May 3, 2020, 1:45 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर