কোভিড সমস্যা সমাধানে বিশেষ টাস্কফোর্স, কোমর বেঁধে নামল নবান্ন

করোনা বিপর্যয় সামলাতে কোমর বেঁধে নামছে নবান্ন।

রাজ্যের কোভিড পরিস্থিতি বেশ উদ্বেগজনক। এই পরিস্থিতিতে কপালে ভাঁজ ফেলছে অক্সিজেনের জোগান।

  • Share this:

#কলকাতা: বাড়ছে কোভিড বিপর্যয় (Corona Second Wave)। পরিস্থিতি মোকাবিলায়  মুখ্যসচিবের নেতৃত্বে রাজ্য সরকার এবার নতুন করোনা টাস্কফোর্স গঠন করল। কোভিড পরিস্থিতি সম্পর্কিত যাবতীয় বিষয়ে পর্যালোচনার জন্য এই ছয় সদস্যের টাস্কফোর্স (Covid Task force)। এই টাস্ক ফোর্সে থাকছেন কলকাতা পুলিশ কমিশনার, রাজ্য পুলিশের ডিজি, অর্থ দফতরের সচিব, স্বাস্থ্য দফতরের সচিব, পঞ্চায়েত দফতরের সচিব ও হোম অ্যান্ড প্ল্যানিং দফতরের সচিব। সংক্রমণ মোকাবিলায় সমন্বয় গড়াই এই উদ্যোগের মূল লক্ষ্য

নবান্ন সূত্রে খবর,  এই টাস্কফোর্সকে সহযোগিতা করার জন্য একটি ওয়ার্কিং গ্রুপ করা হচ্ছে। এই ওয়ার্কিং গ্রুপে থাকবেন ছয় শীর্ষ আইপিএস অফিসার। এই দলটিকে নেতৃত্ব দেবেন স্বরাষ্ট্রসচিব নিজেই। জেলায় জেলায় নিযুক্ত কোভিড অবজারভারদের সঙ্গে সমন্বয় রেখে কাজ করাই এই দলটির কাজ হবে।

বিশেষত এই টাস্কফোর্স কমিটি পরিস্থিতি অনুযায়ী হাসপাতালগুলোতে ঠিকঠাক ব্যবস্থা নেওয়া হচেছে কিনা, অক্সিজেন চাহিদা অনুযায়ী যোগান দেওয়া যাচ্ছে কিনা এই ধরনের বিষয়ে বিশেষ ভাবে নজরদারি করবে।

প্রসঙ্গত রাজ্যের কোভিড পরিস্থিতি বেশ উদ্বেগজনক। এই পরিস্থিতিতে কপালে ভাঁজ ফেলছে অক্সিজেনের জোগান। মুখ্যমন্ত্রী এদিন একটি প্রচারসভা থেকেই জানিয়েছেন রাজ্যে ইন্ডাস্ট্রিয়াল অক্সিজেন স্বাস্থ্যে ব্যবহার করা শুরু হয়েছে। রাজ্যের তরফ থেকে কেন্দ্রে এদিন একটি চিঠিও পাঠানো হয়েছে অক্সিজেন সংক্রান্ত বিষয়। ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, এই মুহূর্তে ২০০ মেট্রিক টন করে অক্সিজেন পাচ্ছে রাজ্য। কিন্তু চাহিদা বাড়ছে দ্রুত। আর রাজ্যের জন্য বরাদ্দ রয়েছে ৪৫০ মেট্রিক টন অক্সিজেন। এই পরিস্থিতিতে রাজ্যের স্বাস্থ্যখাতের জন্য বরাদ্দ অক্সিজেন যেন কোথাও না সরানো হয়। অর্থাৎ, অন্য কোনও রাজ্যকে দিয়ে দেওয়া না হয়।

Published by:Arka Deb
First published: