Tamil Nadu Lockdown: করোনায় বেসামাল, আগামী ১৪ দিন সম্পূর্ণ লকডাউনে গেল তামিলনাড়ু

আগামী ১৪ দিন সম্পূর্ণ লকডাউনে গেল তামিলনাড়ু

১০ মে থেকে ২৪ মে পর্যন্ত ১৪ দিন রাজ্যে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।

  • Share this:

    #চেন্নাই: সোমবার থেকে নতুন করে তামিলনাড়ুতে লকডাউন (Tamil Nadu Lockdown) ঘোষণা করা হল। গত শুক্রবার নতুন মুখ্যমন্ত্রীর পদে এম কে স্ট্যালিন (MK Stalin) শপথ নেওয়ার পরই রাজ্যজুড়ে এই নতুন নির্দেশিকা জারি করা হয়েছে। রাজ্যে করোনার সংক্রমণ ঠেকাতে লকডাউন করা ছাড়া আর কোনও গতি নেই বলে জানানো হয়েছে। ১০ মে থেকে ২৪ মে পর্যন্ত ১৪ দিন রাজ্যে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।

    গত একদিনে তামিলনাড়ুতে নতুন করে ২৮ হাজার ৮৯৭ জন করোনা রোগীর খোঁজ পাওয়া গিয়েছে। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৩.৮০ লক্ষ। গত একদিনে মৃত্যু হয়েছে ২৩৬ জনের। সব মিলিয়ে তামিলনাড়ুতে করোনায় মোট মৃতের সংখ্যা ১৫,৬৪৮ জন। রবিবারের মেডিক্যাল বুলেটিন অনুযায়ী ২৩,৫১৫ জন সুস্থ হয়েছেন। এখনও পর্যন্ত সুস্থ রোগীর সংখ্যা ১২,২০,০৬৪ জন।

    করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। যা নিয়ে স্বাস্থ্য ভবনের উদ্বেগ বাড়ছে। দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা যে হারে বাড়ছিল, সেই নিরিখে সামান্য কমল। সপ্তাহের শুরুতে দেশে দৈনিক করোনা সংক্রমণ কিছুটা কমল। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬৬ হাজার ১৬১ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ২৬ লক্ষ ৬২ হাজার ৫৭৫ জন। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রূপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,৭৫৪ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪৬ হাজার ১১৬ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,৮৬,৭১,২২২ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৭ লক্ষ ৪৫ হাজার ২৩৭ জন। দেশে সুস্থতার হার ৮২.৪ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৭ কোটি ১ লক্ষ ৭৬ হাজার ৬০৩ জনের।

    Published by:Raima Chakraborty
    First published: