corona virus btn
corona virus btn
Loading

সুরাপ্রেমীদের জন্য বড় খবর...কলকাতা-সহ রাজ্যের রেড জোনেও খুলল মদের দোকান

সুরাপ্রেমীদের জন্য বড় খবর...কলকাতা-সহ রাজ্যের রেড জোনেও খুলল মদের দোকান
সংগৃহীত ছবি

দোকান খোলার সময় একসঙ্গে পাঁচ জনের বেশি ক্রেতা দোকানের ভেতর ভিড় করতে পারবেন না। এমনকী দোকানের ভেতর দু'জন ক্রেতার মধ্যে ছ'ফুট দূরত্ব বজায় রাখতে হবে।

  • Share this:

#কলকাতাঃ মদ্যপায়ীদের জন্য সুখবর। দীর্ঘ অপেক্ষা শেষে খুলল কলকাতা-সহ রাজ্যের সমস্ত মদের দোকান। বেশ কিছু শর্তসাপেক্ষে মদের দোকান খোলার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। লকডাউনের তৃতীয় দফার প্রথম দিনেই রাজ্য সরকারের তরফে এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিদিন বেলা ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকান খুলতে পারবেন ব্যবসায়ীরা। লকডাউনে যে সমস্ত এলাকা গ্রিন, অরেঞ্জ এবং রেড জোন হিসেবে চিহ্নিত সেই সমস্ত এলাকাতেও খোলা যাবে মদের দোকান। তবে কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত এলাকায় যদি কোনও মদের দোকান থাকে, সেই দোকান খোলার ক্ষেত্রে এখনই অনুমতি দেওয়া হচ্ছে না।

রাজ্য সরকারের জারি করা বিজ্ঞপ্তিতে জানান হয়েছে, দোকান খোলার সময় একসঙ্গে পাঁচ জনের বেশি ক্রেতা দোকানের ভেতর ভিড় করতে পারবেন না। এমনকী দোকানের ভেতর দু'জন ক্রেতার মধ্যে অন্তত ছ'ফুট দূরত্ব বজায় রাখতে হবে। ভিড় এড়াতে অনলাইনের মাধ্যমেও অনুমোদনপ্রাপ্ত দোকান থেকে ক্রেতারা মদ কিনতে পারবেন। নির্দেশিকা অনুযায়ী, একজন ক্রেতাকে সর্বাধিক দু'বোতল মদ বিক্রি করা যাবে। তার বেশি চাইলেও তাঁকে দেওয়া হবে না। মদের বর্ধিত দাম দোকানের বাইরে লিখতে হবে। যাতে ক্রেতারা তা দেখতে পান। ক্রেতা এবং বিক্রেতা উভয়কেই মাস্ক পরে কেনাবেচা করতে হবে। মাস্ক না পরলে মদ বিক্রি করা যাবে না, কড়া নির্দেশ সরকারের।

সরকারি বিজ্ঞপ্তি সরকারি বিজ্ঞপ্তি

কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন প্রান্তের মদের দোকানের ক্ষেত্রে এই একই নিয়ম জারি থাকবে। দেশজুড়ে তৃতীয় পর্যায়ের লকডাউনের শুরুর দিন থেকেই মদের দোকান খোলার ব্যাপারে সরকারি নির্দেশিকায় খুশি মদ্যপায়ীরা। তবে এখনই বার কিংবা রেস্তোরাঁ খোলার কোনও সম্ভাবনা নেই। শুধুমাত্র অনুমোদনপ্রাপ্ত মদের দোকানগুলি খোলার ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। যদিও রাজ্য সরকারের কড়া হুঁশিয়ারি, মদের দোকানে যদি সরকারি নিয়মাবলী না মেনে বেচাকেনা হয় তাহলে ক্রেতা এবং বিক্রেতা উভয়ের ক্ষেত্রেই আইনানুগ ব্যবস্থা নেবে পুলিশ।

VENKATESWAR  LAHIRI 

First published: May 4, 2020, 4:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर