corona virus btn
corona virus btn
Loading

আজ লকডাউনে রাজ্যে বন্ধ ট্রেন চলাচল, যাত্রীদের স্টেশনে না আসার অনুরোধ রেলের

আজ লকডাউনে রাজ্যে বন্ধ ট্রেন চলাচল, যাত্রীদের স্টেশনে না আসার অনুরোধ রেলের
File Photo

আজ, সোমবার রেল থাকছে না হাওড়া,শিয়ালদহ, আসানসোল, খড়গপুর, মালদহ,শিলিগুড়ি স্টেশন-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে।

  • Share this:

#কলকাতা: আজ, সোমবার রাজ্যে পূর্ণ লকডাউনের দিনে বিমানের মতো বন্ধ থাকবে রেল। পূর্ণ লকডাউনে রাজ্যে বন্ধ থাকবে সমস্ত স্পেশাল ট্রেন। শুধুমাত্র স্টাফ স্পেশাল চলাচল করবে। যদিও সেখানে যাঁরা স্টাফ নন, তাঁদের উঠতে বারণ করা হচ্ছে। সাপ্তাহিক লকডাউনের দিনগুলোতে স্পেশাল ট্রেন না চালানোর সিদ্ধান্ত আগেই নিয়েছিল ভারতীয় রেল। ফলে আজ, সোমবার রেল থাকছে না হাওড়া,শিয়ালদহ, আসানসোল, খড়গপুর, মালদহ,শিলিগুড়ি স্টেশন-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে।

সোমবার সাপ্তাহিক লকডাউনে রেল সূত্রে খবর, এই দিন কোনও ট্রেন রাজ্য থেকে ছাড়বে না। অন্য রাজ্য থেকে ট্রেন এখানে এসে পৌঁছবে না। ফলে হাওড়া, শিয়ালদহ, খড়গপুর শিলিগুড়ি-সহ একাধিক ডিভিশনে ট্রেন বাতিলের কথা আগে ভাগেই জানিয়ে দিয়েছে পূর্ব, দক্ষিণ-পূর্ব ও উত্তর-পূর্ব সীমান্ত রেল। যে সমস্ত ট্রেন আজ বাতিল থাকছে তার মধ্যে রয়েছে, আপ ও ডাউন হাওড়া-পটনা এক্সপ্রেস, হাওড়া-নিউ দিল্লি এসি এক্সপ্রেস, শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার স্পেশাল ট্রেন। দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, বাতিল থাকবে যে সমস্ত ট্রেন তা হল হাওড়া-বারবিল স্পেশাল। বারবিল-হাওড়া স্পেশাল। হাওড়া-ভুবনেশ্বর স্পেশাল এবং ভুবনেশ্বর-হাওড়া স্পেশাল। শালিমার-পাটনা স্পেশাল ও পটনা-শালিমার স্পেশাল। হাওড়া-যশবন্তপুর স্পেশাল ও যশবন্তপুর-হাওড়া স্পেশাল বাতিল থাকছে আজ, ৭ সেপ্টেম্বর। এছাড়া আরও বেশ কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। তার মধ্যে থাকছে সেকেনদরাবাদ-হাওড়া স্পেশাল। এই ট্রেন হাওড়ার বদলে ভুবনেশ্বর আসবে। ভুবনেশ্বর থেকে নয়াদিল্লি স্পেশাল এবং এসি এক্সপ্রেসের কোনও স্টপ থাকছে না হিজলি স্টেশনে। ভুবনেশ্বর থেকে নিউ দিল্লি স্পেশাল হিজলি ও পুরুলিয়ায় থামবে না। নিউ দিল্লি-ভুবনেশ্বর স্পেশাল ট্রেনও থামবে না হিজলি ও পুরুলিয়ায়। সিএসএমটি স্পেশাল ট্রেন বাতিল ৷ হাওড়া-যোধপুর স্পেশাল ট্রেন বন্ধ থাকবে। এর আগে লকডাউনে ট্রেন যাত্রীদের জন্যে বিশেষ বাসের ব্যবস্থা করেছিল রাজ্য।

গত বেশ কয়েকটি লকডাউনের সময় থেকে বাস, ট্যাক্সি, অটো, ক্যাব কিছুই ছিল না। হাওড়া, শিয়ালদহ-সহ বিভিন্ন টার্মিনাল স্টেশন থেকে একাধিক ট্রেন বাতিল করা হয়েছিল। রাজ্যে পূর্ণ লকডাউনে সমস্ত ট্রেন বাতিল। যাত্রীদেরকে আগেভাগেই ট্রেন বাতিল সম্পর্কে জানিয়ে দেওয়া হয়েছে। এর পরেও কোনও যাত্রী স্টেশনে এসে পৌছলে তার দায় রেল নেবে না বলে জানিয়ে দিয়েছে। তবে প্রতিটি লকডাউনেই দেখা যাচ্ছে যাত্রীরা এসে স্টেশনের বাইরে অপেক্ষা করছেন। অথবা বলছেন তাদের কাছে ট্রেন বাতিলের খবর নেই।

Published by: Siddhartha Sarkar
First published: September 7, 2020, 8:03 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर