corona virus btn
corona virus btn
Loading

৩০ জুন পর্যন্ত স্থগিত যাত্রীবাহী ট্রেন চলাচল, আগাম টিকিটের টাকা ফেরানো হবে

৩০ জুন পর্যন্ত স্থগিত যাত্রীবাহী ট্রেন চলাচল, আগাম টিকিটের টাকা ফেরানো হবে
যাঁরা আগাম বুকিং করেছেন তাঁদের টাকা ফেরাবে রেল

তবে মন্ত্রকের আশ্বাস, যাত্রী সুবিধার কথা মাথায় রেখে খুব শিগগির বাড়ানো হবে বিশেষ ট্রেন।

  • Share this:

#নয়াদিল্লি: ৩০ জুন পর্যন্ত দেশে বন্ধ থাকবে সাধারণ রেল পরিষেবা। বিবৃতি দিয়ে জানাল রেল। রেলমন্ত্রক সূত্রে খবর, ওই সময় পর্যন্ত যারা সাধারণ ট্রেনের টিকিট কেটে ফেলেছেন, তাদের সকলের টাকা ফেরানো হবে। এই সময়ের মধ্যে শুধু শ্রমিক স্পেশ্যাল ট্রেন এবং বিশেষ ট্রেনই চলবে।

মে মাসের প্রথম সপ্তাহেই পরিযায়ী শ্রমিক ও ভিনরাজ্যে আটকে পড়া ছাত্র ও পূন্যার্থীদের ফেরাতে শ্রমিক স্পেশাল ট্রেন চালু করে রেল। নতুন করে গাইডলাইন তৈরি করা হয় এই ট্রেনে চড়ার জন্য। কয়েক লক্ষ শ্রমিককে যখন ঘরে ফেরাতে শুরু করেছে এই ট্রেন, তখনই আরও একটি বার্তা দেয় রেল। পনেরোটি রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু করে। বিশেষ ট্রেনগুলির জন্য ধার্য ভাড়া রাজধানী এক্সপ্রেসের সমান ।

এই পরিস্থিতিতে অনেকেই আশা করছিলেন এবার অন্য প্যাসেঞ্জার ট্রেনগুলি চালানো হবে। সে আশায় জল ঢেলে দিল রেলমন্ত্রক। দেশের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই সাধারণ যাত্রীবাহী ট্রেন এখনই ট্র্যাকে নামাতে চাইছে না রেল।

তবে মন্ত্রকের আশ্বাস, যাত্রী সুবিধার কথা মাথায় রেখে খুব শিগগির বাড়ানো হবে বিশেষ ট্রেন। দিন কয়েকের মধ্যেই আসবে শতাব্দী এক্সপ্রেসের মতো ট্রেনগুলিও যাত্রা শুরু করবে। পাশাপাশি পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরনোর বিশেষ ট্রেনগুলিযেমন চলছিল, তেমনই চলবে।

Published by: Arka Deb
First published: May 14, 2020, 10:52 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर