Home /News /coronavirus-latest-news /
' স্পর্শকাতর' হাওড়া, করোনা সংক্রমণ এড়াতে আপাতত বন্ধ পুর-এলাকার সমস্ত ব্যাঙ্ক

' স্পর্শকাতর' হাওড়া, করোনা সংক্রমণ এড়াতে আপাতত বন্ধ পুর-এলাকার সমস্ত ব্যাঙ্ক

হাওড়া জেলায় করোনা সংক্রমণ নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও

  • Share this:

    #হাওড়া: আপাতত হাওড়ায় সব ব্যাঙ্ক বন্ধ। সংক্রমণ এড়াতে ব্যাঙ্ক বন্ধের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। হাওড়ায় পুর-এলাকায় সব ব্যাঙ্ক বন্ধ থাকবে। ব্যাঙ্ক বন্ধের আবেদন জানায় এআইবিওসি। সেইমতো হাওড়া পুর-এলাকায় ব্যাঙ্ক বন্ধের সিদ্ধান্ত নেয় রাজ্য।

    হাওড়া জেলায় করোনা সংক্রমণ নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। নবান্ন সভাঘরে জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকে হাওড়া প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, 'হাওড়ার পরিস্থিতি কিন্তু খুবই স্পর্শকাতর।' জেলাশাসকদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, '১৪ দিনের মধ্যে রেড থেকে অরেঞ্জ জোনে আনতে হবে হাওড়াকে।' হাওড়াবাসীদের উদ্দেশে মুখ্যমন্ত্রীর বার্তা, ' খুব খারাপ জায়গায় এসেছে হাওড়ার পরিস্থিতি। সকলকে বলছি, রাস্তায় বেরোবেন না। দরকার হলে পুলিশ বাড়ি গিয়ে খাবার পৌঁছে দেবে। না হলে, হাওড়াকে আটকাতে পারব না।' হাওড়ায় গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা করে 'প্রয়োজনে রাস্তায় সশস্ত্র পুলিশ' নামানোর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

    দেশের ১৭০টি জেলাকে করোনা সংক্রমণের ‘হটস্পট’ হিসাবে চিহ্নিত করেছে কেন্দ্রীয় সরকার। সেই তালিকায় রয়েছে কলকাতা, হাওড়া-সহ এ রাজ্যের মোট চার জেলা। ‘হটস্পট’ না হলেও সংক্রমণ ধরা পড়েছে রাজ্যের আরও ৮ জেলাতে। যদিও কেন্দ্রের ঘোষণার আগেই, কিছু এলাকাকে চিহ্নিত করে ফেলেছিল রাজ্য সরকার। তবে ‘হটস্পট’ নয়, সেগুলিকে ‘স্পর্শকাতর’ বা ‘হাই রিস্ক জোন’ বলা হচ্ছিল।

    বুধবার কেন্দ্রের ঘোষণা করা ওই তালিকায় রয়েছে দেশের ছ’টি মেট্রো শহর। কলকাতা ছাড়াও ‘হটস্পট’ হিসাবে ঘোষণা করা হয়েছে দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, চেন্নাই, জয়পুর ও আগ্রাকে। এর মধ্যে সংক্রমণ ক্রমশ তীব্র হচ্ছে মুম্বইয়ে। করোনার ত্রাসে কাঁপছে দিল্লিও। উদ্বেগ বেড়েছে কলকাতাতেও। কারণ, কলকাতারও একাধিক জায়গা থেকে করোনা সংক্রমণ ধরা পড়েছে। ‘হটস্পট’ হিসাবে বাছাই করার ক্ষেত্রে গুরুত্ব দেওয়া হয়েছে সংক্রমণ ছড়িয়ে পড়ার সম্ভাবনাকে। কলকাতা ছাড়াও রাজ্যের হাওড়া, পূর্ব মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনাকেও ‘হটস্পট’ হিসাবে চিহ্নিত করেছে কেন্দ্র।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Howrah bank closure

    পরবর্তী খবর