corona virus btn
corona virus btn
Loading

রাজ্যে প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যু আইনজীবীর?

রাজ্যে প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যু আইনজীবীর?

আলিপুর আদালতের আইনজীবীর মৃত্যু হল টালিগঞ্জ এম আর বাঙুরে

  • Share this:

#কলকাতা: রবিবার সকালে রাজ্যে প্রথম করোনা আক্রান্ত হয়ে এক আইনজীবীর মৃত্যু হল। বালিগঞ্জের কাঁকুলিয়া রোডের ব্যানার্জি পাড়ার বাসিন্দা। আলিপুর আদালতে ফৌজদারি মামলা বেশি লড়তেন তিনি।এম আর বাঙুর হাসপাতাল সূত্রে খবর, ৫১ বছর বয়সী এই আইনজীবীকে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয়। জ্বর,গলা ব্যথা, শ্বাসকষ্টের মতো উপসর্গ দেখা গিয়েছিল তাঁর শরীরে। মৃতের ঘনিষ্ঠ আইনজীবীদের সূত্রে জানা গিয়েছে, ভর্তি হওয়ার আরও প্রায় এক সপ্তাহ আগে থেকেই সর্দি, জ্বরের মতো উপসর্গ তাঁর শরীরে দেখা দিয়েছিল। সেই সময়ে এলাকারই এক চিকিৎসকের পরামর্শ নেন তিনি। সেই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি বাড়িতে আইসোলেশনে থাকা শুরু করেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসক। তিনি বৃহস্পতিবার বাঙুর হাসপাতালে ভর্তি হন।

হাসপাতালে ভর্তি হওয়ার পর শনিবার দুপুর থেকে তাঁর তীব্র শ্বাসকষ্ট হতে থাকে। তাঁকে ভেন্টিলেশনে পাঠানো হয় বলে জানা গিয়েছে চিকিৎসকদের সূত্রে। তার পরেও ক্রমশ তাঁর পরিস্থিতির অবনতি হতে থাকে এবং রবিবার সকালে তাঁর মৃত্যু হয়। এম আর বাঙুর হাসপাতালের আইসোলেশনে রয়েছেন তাঁর স্ত্রী। তবে মৃত আইনজীবীর পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তাঁর পুরনো কোনও জটিল রোগ ছিল না। আলিপুর আদালতের বার কাউন্সিলের পক্ষ থেকে মৃত আইনজীবীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

আলিপুর আদালতের এই করোনা আক্রান্ত মৃত আইনজীবী সাম্প্রতিককালে কার কার সংস্পর্শে এসেছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে। সূত্র মারফত জানা গিয়েছে সম্প্রতি তিনি লালবাজার গিয়েছিলেন একটি মামলার বিষয়ে। সেখানে কোন কোন পুলিশ কর্মীর সঙ্গে তাঁর দেখা হয়েছিল সে বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। পশ্চিমবঙ্গ বার কাউন্সিলের সদস্য তথা বিদায়ী তৃণমূল কাউন্সিলর বৈশ্বানর চট্টোপাধ্যায় জানিয়েছেন, 'রাজ্যে কোনো আইনজীবীর করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা এই প্রথম। অত্যন্ত দুঃখজনক ঘটনা। আমরা বার কাউন্সিলের পক্ষ থেকে তার পরিবারের পাশে আছি।'

ABHIJIT CHANDA

Published by: Debalina Datta
First published: May 10, 2020, 4:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर