করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

পরিযায়ী শ্রমিকরা ফিরতেই লাফিয়ে বাড়ছে সংক্রমণ, মালদহে নতুন করে করোনা আক্রান্ত আরও ১০

পরিযায়ী শ্রমিকরা ফিরতেই লাফিয়ে বাড়ছে সংক্রমণ, মালদহে নতুন করে করোনা আক্রান্ত আরও ১০
ফাইল ছবি

গত ২৪ ঘন্টায় মালদহে ৬৩৯ জনের লালারসের নমুনা পরীক্ষা করা হয় । এরমধ্যে ১৭ জনের নমুনা পজেটিভ আসে ।

  • Share this:

#মালদহঃ মালদহে নতুন করে করোনা আক্রান্ত হল আরও দশজন । এই নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫৮ জন । নতুন আক্রান্তদের তিনজন রতুয়া , দুইজন হবিবপুর ,  দুইজন কালিয়াচক , একজন মানিকচক , একজন গাজোল  এবং একজন হরিশ্চন্দ্রপুরের বাসিন্দা ।

মালদহ মেডিক্যাল কলেজ সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘন্টায় মালদহে ৬৩৯ জনের লালারসের  নমুনা পরীক্ষা করা হয় । এরমধ্যে ১৭ জনের নমুনা পজেটিভ আসে । তাঁদের মধ্যে দক্ষিন দিনাজপুরের ছ'জন বাসিন্দা রয়েছেন । মালদহে নতুন দশ আক্রান্তের পাশাপাশি অপর একজনের ক্ষেত্রে দ্বিতীয় বারের নমুনা পজেটিভ হয় । ওই ব্যক্তি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ।

মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে এ পর্যন্ত লালারসের নমুনা পরীক্ষা করা হয়েছে মোট ১৭ হাজার ৬৮৯ জনের । এরমধ্যে পজেটিভ নমুনার সংখ্যা ২৯৮ । যার মধ্যে মালদহ ছাড়াও উত্তর ও দক্ষিন দিনাজপুরের রোগীও রয়েছে । মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে এখনও আরও ৬৮৩ জনের নমুনা সংগ্রহ হলেও পরীক্ষার কাজ বাকী । এদিকে গত কয়েকদিনে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষার ‘ব্যাকলগ’ এর সংখ্যা অনেকটাই কমানো সম্ভব হয়েছে । সূত্রের খবর , দিন কয়েক আগেও প্রায় তিন হাজার নমুনা পরীক্ষা বকেয়া পড়েছিল । বর্তমানে রাজ্য সরকারের নির্দেশে নমুনা পরীক্ষার কাজে গতি এনে ব্যাকলগ সংখ্যা অনেকটাই নিয়ন্ত্রনের আনা সম্ভব হয়েছে ।

Sebak DebSarma

Published by: Shubhagata Dey
First published: June 3, 2020, 7:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर