Home /News /coronavirus-latest-news /
আশঙ্কাই সত্যি হল! পুজো মিটতেই একদিনে করোনা আক্রান্ত ১১৫! প্রবল উদ্বেগে প্রশাসন

আশঙ্কাই সত্যি হল! পুজো মিটতেই একদিনে করোনা আক্রান্ত ১১৫! প্রবল উদ্বেগে প্রশাসন

পূর্ব বর্ধমান জেলায় ফের একদিনে একশোর অধিক বাসিন্দা করোনা আক্রান্ত হলেন। পুজোর পর পরীক্ষা সেভাবে না বাড়লেও সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকায় উদ্বিগ্ন বাসিন্দারা।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় ফের একদিনে একশোর অধিক বাসিন্দা করোনা আক্রান্ত হলেন। পুজোর পর পরীক্ষা সেভাবে না বাড়লেও সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকায় উদ্বিগ্ন বাসিন্দারা। গত চব্বিশ ঘন্টায় এই জেলায় ১১৫ জন বাসিন্দা করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে বেশির ভাগেরই কোনও উপসর্গ নেই। বাসিন্দাদের অজান্তেই এক দেহ থেকে অন্য দেহে ছড়িয়ে পড়ছে করোনার সংক্রমণ। এই সময় ভিড় এড়িয়ে যত বেশি সম্ভব বাড়িতে থাকা প্রয়োজন বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।সেই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি বলে মনে করছেন তাঁরা।

পূর্ব বর্ধমান জেলায় মাস্ক বা ফেস কভারে মুখ ঢাকতে ভুলছেন অনেকেই। বাজারে বজায় থাকছে না সামাজিক দূরত্ব। তার ওপর পুজোর শেষের দিনগুলোতে মণ্ডপে মণ্ডপে ব্যাপক ভিড় লক্ষ্য করা গিয়েছে। তার ফলে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এদিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় ৭২৮৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৬,৬৪৮জন পুরুষ মহিলা চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে ৫২৭ জন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। তাদের বর্ধমানের কোভিড হাসপাতাল, সেফহোম এবং হোম আইসোলেশন রেখে চিকিৎসা চালানো হচ্ছে। এদিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়ে ১১১ জন পুরুষ মহিলার মৃত্যু হয়েছে বলে জেলা প্রশাসন জানিয়েছে।

পূর্ব বর্ধমান জেলায় গত চব্বিশ ঘণ্টায় আক্রান্ত ১১৫ জনের মধ্যে বেশিরভাগই গ্রামীণ এলাকার বাসিন্দা। গত চব্বিশ ঘন্টায় বর্ধমান পৌরসভা এলাকায় আক্রান্ত হয়েছেন এগারো জন। দাঁইহাট পৌরসভা এলাকায় একজন, মেমারি পৌরসভা এলাকায় একজন, কাটোয়া পৌরসভা এলাকায় দুইজন ও কালনা পৌরসভা এলাকায় সাতজন করোনা আক্রান্ত হয়েছেন।

এছাড়াও গ্রামীণ এলাকার মধ্যে সবচেয়ে বেশি ১২ জন করোনা আক্রান্ত হয়েছেন কালনা দু'নম্বর ব্লকে। কালনা এক নম্বর ব্লকে দশ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া ভাতার ব্লকের করোনা আক্রান্ত হয়েছেন সাত জন। বর্ধমান এক নম্বর ব্লকের ছয়জন করোনা আক্রান্ত হয়েছেন। বর্ধমান দু'নম্বর ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন পাঁচ জন। গলসি দু নম্বর ব্লকে ছয়জন করোনা আক্রান্ত হয়েছেন। জামালপুর ব্লকের করোনা আক্রান্ত হয়েছেন তিনজন। খণ্ডঘোষ, কেতুগ্রাম এক নম্বর ব্লক ও মন্তেশ্বর ব্লকের চারজন করে করোনা। আক্রান্ত হয়েছেন।পূর্বস্থলী এক নম্বর ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন তিনজন। মঙ্গলকোট ব্লক ও রায়না দু নম্বর ব্লকে দুজন করে করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া আউসগ্রাম এক নম্বর ব্লক, গলসি এক নম্বর ব্লক, কাটোয়া এক নম্বর ব্লক, কাটোয়া দু'নম্বর ব্লক, মেমারি এক নম্বর ব্লক, রায়না এক নম্বর ব্লকে একজন করে করোনা আক্রান্ত হয়েছেন।

Saradindu Ghosh

Published by:Shubhagata Dey
First published:

Tags: Coronavirus, East Bardhaman

পরবর্তী খবর